শনিবার, ৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ২১ বছর পর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

হিজলা উপজেলার লেমুয়া এলাকায় ২১ বছর আগে স্ত্রী হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি অলি উদ্দিন বাঘা ওরফে মো. আলী আহাম্মদকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। বৃহস্পতিবার রাত আড়াইটায় ভোলা সদরের কন্দ্রকপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। অলি উদ্দিন বাঘা রওফে আলী আহাম্মদ (৪৩) হিজলার লেমুয়া এলাকার মৃত রমিজ উদ্দিন বাঘার ছেলে। স্ত্রী হেলেনা বেগম ওরফে রোকেয়াকে হত্যার পর নামের আংশিক পরিবর্তন করে ছদ্মবেশে ভোলা সদরের রাজাপুর ইউনিয়নের কন্দ্রকপুরে নির্মাণশ্রমিকের কাজ করছিলেন অলি উদ্দিন বাঘা। নিহত হেলেনাও একই এলাকার বাসিন্দা ছিলেন। গতকাল বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ জানায়, অলি উদ্দিন বাঘার সঙ্গে ২০০১ সালের ১৯ মার্চ হেলেনা ওরফে রোকেয়ার বিয়ে হয়। পারিবারিক কলহের জেরে বিয়ের আট মাস পর ২০০২ সালের ১ জানুয়ারি কিলঘুষি এবং পেটে লাথি মেরে স্ত্রী হেলেনাকে হত্যা করে পালিয়ে যান অলি বাঘা। এ ঘটনায় ২ জানুযারি হেলেনার বাবা বাদী হয়ে হিজলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে ওই মামলায় আদালত অলি বাঘাকে মৃত্যুদে র আদেশ দেন।

এদিকে হত্যাকান্ডের পর পালিয়ে যাওয়া অলি বাঘা দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে শেষ পর্যন্ত ভোলা সদরের কন্দ্রকপুর এলাকায় অবস্থান করে নির্মাণশ্রমিককের কাজ করছিলেন। নামের আংশিক পরিবর্তন করে তিনি ভোলা সদর ঠিকানায় জাতীয় পরিচয়পত্র গ্রহণ করেন।

জিজ্ঞাসাবাদ শেষে অলি বাঘাকে গতকাল বিকালে হিজলা থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের উপঅধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর