শনিবার, ১৩ মে, ২০২৩ ০০:০০ টা

ক্রিকেট খেলা নিয়ে ছাত্রলীগের দুই পক্ষে পাল্টাপাল্টি ধাওয়া

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ক্রিকেট খেলা নিয়ে ছাত্র লীগের দুই পক্ষে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান হলের সামনে এসব ঘটনা ঘটে। তবে বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক দুই গ্রুপের সংঘর্ষের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, সাধারণ ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়েছে।  

জানা গেছে, ৭ মে বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল খেলার মাঠে ক্রিকেট খেলা নিয়ে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ ও পদার্থবিজ্ঞান বিভাগের ১৪তম ব্যাচের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রলীগ সম্পাদক গ্রুপের কর্মী সভাপতি গ্রুপের একজনকে মারতে যান। পরে মাঠ থেকে ফেরার পথে পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি গ্রুপের কিছু ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয়ের ১নং গেটে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্রলীগ কর্মীদের ওপর হামলা করে। পরে ছাত্রলীগ সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বিষয়টি  মীমাংসা করে দেয়। এরপর গত ৯ মে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে এক ছাত্রলীগ কর্মীর নেতৃত্বে  ৮/১০ জন সভাপতি গ্রুপের কর্মী তরুণ রায়ের ওপর অতর্কিত হামলা চালায়। পরে আবারও এ ঘটনার মীমাংসা করে দেয় সভাপতি-সম্পাদক।এদিকে এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দার পাড়ায় সভাপতি গ্রুপের ৮/১০ জন সম্পাদক গ্রুপের  রেজওয়ানুল ইসলাম নিলয়ের ওপর হামলা চালায়। আহত নিলয়কে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।  পরে সভাপতি গ্রুপের কর্মীরা জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান হল ও সম্পাদক গ্রুপের কর্মীরা শহীদ মুখতার ইলাহী হলে অবস্থান নেয়। এ সময় দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। এ সময় দুই পক্ষের নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ এবং বঙ্গবন্ধু হলে হামলা চালিয়ে জানালা ভাঙচুর করে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে বলেন, সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছিল। আমরা মীমাংসা করে দিয়েছি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রীগের সভাপতি পোমেল বড়ুয়ার সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

তাজহাট থানার ওসি নাজমুল কাদের বলেন, দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছিল। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর