রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

রংপুরে বাণিজ্য মেলা জমে উঠছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বাণিজ্য মেলা জমে উঠছে

রংপুরে জমে উঠতে শুরু করেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। আয়োজকদের আশা, এক মাসে কয়েক কোটি টাকার বেশি কেনাবেচা হবে এ মেলায়। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত নারী-শিশুসহ সব বয়সী মানুষের পদচারণায় মুখর হয়ে উঠছে মেলা প্রাঙ্গণ। ১৯ অক্টোবর নগরীর ক্রিকেট গার্ডেন মাঠে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, নতুন ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে আর্থিক কর্মকাণ্ড বেগবান করতেই এ মেলার উদ্যোগ গ্রহণ করে রংপুর মেট্রোপলিটন চেম্বার। মেলায় কাপড়, প্রসাধনী, আসবাবপত্র, খেলনাসহ বিভিন্ন পণ্যের ১০২টি স্টল ও ১১টি প্যাভিলিয়ন রয়েছে। শিশুদের চিত্তবিনোদনের জন্য দৃষ্টিনন্দন ৯টি রাইডের ব্যবস্থা করা হয়েছে, যা শিশুদের নির্মল আনন্দ দিচ্ছে। মেলায় আকর্ষণ বৃদ্ধি করেছে কারুপণ্যের বিভিন্ন হস্তশিল্প সামগ্রী। এ ছাড়া কয়েকজন নারী উদ্যোক্তা মেলায় স্টল দিয়েছেন। গতকাল দুপুরে মেলা দেখতে আসা আবদুল করিমের সঙ্গে কথা হয়। তিনি বলেন, বাচ্চা বিভিন্ন রাইডারে চড়ে প্রচুর আনন্দ পেয়েছে। তিনি মেলায় এসে ছেলের জন্য খেলনা ও সংসারের টুকিটাকি জিনিস ক্রয় করেছেন। মেলার পশ্চিম পাশে মোটরসাইকেলসহ বিভিন্ন বাহন রাখার স্ট্যান্ড করা হয়েছে। এ ছাড়া মেলাকে ঘিরে রাস্তার পাশে অস্থায়ীভাবে গড়ে উঠেছে খাবারের দোকান। দৃষ্টিনন্দন গেট দর্শনার্থীদের আকর্ষণ করেছে।

মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ২০ টাকা। প্রবেশ টিকিটের সঙ্গে র‌্যাফেল ড্রর ব্যবস্থা করা হয়েছে। প্রতি সপ্তাহে র‌্যাফেল ড্র হবে। ড্রতে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।

মেলার আয়োজক মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন বলেন, মেলায় ১০২টি স্টলের মধ্যে হাতে গোনা ২০-২৫টি স্টল স্থানীয় ব্যবসায়ীদের। বাকি স্টল ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের। মেলায় মোটর কার, টিভি, ফ্রিজ, ইলেকট্রনিক্স সামগ্রী, কাপড়, প্রসাধনীসহ সব ধরনের পণ্য রয়েছে। তিনি আশা করেন, এক মাসে ৫ কোটি টাকার বেশি ব্যবসা করবেন ব্যবসায়ীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর