শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ২২:০৩

দুই দিনে রূপগঞ্জে করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

দুই দিনে রূপগঞ্জে করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে করোনা উপসর্গ নিয়ে গত ২ দিনে ২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট  নিয়ে ওসমান (৪৮) নামে এক ব্যক্তির শুক্রবার সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া এলাকায় মৃত্যু হয়। তিনি ঐ এলাকার আব্দুল মজিদের ছেলে। 

স্থানীয়রা জানান, নিহত ওসমান স্থানীয় একটি জুটমিলে কাজ করতো। সমগ্র দেশ লকডাউন থাকায় কয়েকদিন ধরে এলাকায় মাটি কাটার কাজ করছিল। তিনি বেশকিছুদিন ধরে শ্বাসকষ্টে ভোগছিলেন। গত পাঁচ সাতদিন যাবৎ তার শরীরে জ্বর, সর্দি, কাশি দেখা দেয়। কোন ডাক্তারের পরামর্শ না নেয়ায় গত তিন দিন ধরে ডায়রিয়া হয় তার। পরে আজ শুক্রবার সকালে তার নিজ বাসায় মৃত্যু হয়। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একদল স্বাস্থ্যকর্মী ঘটনাস্থলে গিয়ে মৌখিক ভাবে যাচাই করে এবং দ্রুত মরদেহ দাফন করার নির্দেশনা দেন। 

অপরদিকে স্বর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টসহ কারোনা উপসর্গ নিয়ে আইতুন্নেসা (৫০) নামে এক নারীর মৃত্যু হয়। গত বৃহস্পতিবার বিকেলে ওই নারীর মৃত্যু হয়। ওই নারী পূর্বাচল উপ-শহরের ৯ নং সেক্টর এলাকার বাসিন্দা। 

স্থানীয় কবরস্থানে ওই নারীর দাফন করতে গেলে এলাকাবাসী দাফনে বাধা প্রদান করেন। পরে এলাকাবাসী ও রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের হস্তক্ষেপে প্রশাসনের সমন্বয়ে ওই নারীর দাফন সম্পন্ন হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন জানান, নিহত এবং তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। ওই দুই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য