শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২০ ১৪:১৮
আপডেট : ২৯ মে, ২০২০ ১৪:২০

করোনার দ্বিতীয় থাবার আশঙ্কা, দক্ষিণ কোরিয়ায় আবার বন্ধ ২ শতাধিক স্কুল

অনলাইন ডেস্ক

করোনার দ্বিতীয় থাবার আশঙ্কা, দক্ষিণ কোরিয়ায় আবার বন্ধ ২ শতাধিক স্কুল

করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জিতে জীবনযাত্রা স্বাভাবিক হচ্ছিল দক্ষিণ কোরিয়ায়। কিন্তু পরপর দুটি গুচ্ছ সংক্রমণে আবার বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত তিনদিনে ১৭৭ জন নতুন রোগী পাওয়ায় সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা। এই ধাক্কা সামাল দিতে খোলার কয়েকদিনের মধ্যে বন্ধ করে দিতে হলো দুই শতাধিক স্কুল।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় ৫৮ জন নতুন কোভিড-১৯ আক্রান্তের খবর দিয়েছে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা। 

দুই মাসে আগের দিনের রেকর্ড আক্রান্ত ৭৯ জনের চেয়ে কম হলেও উদ্বেগের কারণ এই সংক্রমণ হচ্ছে জনবহুল এলাকায়।

নতুন আক্রান্তের অধিকাংশই সিউলের পশ্চিমর শহর বুচ্ছোনের একটি গুদাম কেন্দ্র সংশ্লিষ্ট। দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স কোম্পানি কোপাং পরিচালিত একটি গুদাম থেকে ছড়িয়েছে সংক্রমণ। কর্মকর্তারা বলেছেন, সংক্রমণ ঠেকাতে কঠোর পদক্ষেপ মানা হতো না সেখানে।

আগামী দুই সপ্তাহে এই কোম্পানির সব কর্মীদের নজরদারিতে রেখে পরীক্ষা করা হবে। আর সংক্রমণ ব্যাপক হারে বাড়ার শঙ্কায় বুচ্ছোনের ২৫১ স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। আরো শতাধিক স্কুল খোলার সিদ্ধান্ত পিছিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

সিউলের এক শিক্ষার্থীর মা, যিনি কোপাংয়ে কর্মী, তারও ভাইরাস ধরা পড়েছে। স্বাস্থ্য কর্তৃপক্ষ তাই আবারো কিছু কড়াকড়ি আরোপ করেছে এবং পরের দুই সপ্তাহ কঠোরভাবে সামাজিক দূরত্ব মানার পরামর্শ দিয়েছে।

সিউল এবং আশেপাশের শহরের গণপার্ক ও জাদুঘর বন্ধ থাকবে। কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে আরো বেশি সতর্ক থেকে কার্যক্রম চালাতে বলা হয়েছে এবং লোকজনকে বড় ধরনের জমায়েত করতে বারণ করেছে কর্তৃপক্ষ।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর