২৭ নভেম্বর, ২০২০ ০৯:৫৩

ভারতের রাজকোটে করোনা হাসপাতালে আগুন, নিহত ৬

অনলাইন ডেস্ক

ভারতের রাজকোটে করোনা হাসপাতালে আগুন, নিহত ৬

সংগৃহীত ছবি

ভারতের গুজরাটের রাজকোট শহরের একটি কোভিড-১৯ হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৬ রোগীর মৃত্যু হয়েছে। বাকি রোগীদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। আজ শুক্রবার ভোররাতে  হাসপাতালের আইসিইউতে এ ঘটনা ঘটে। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। 

সূত্রের খবর, রাজকোটের শিবানন্দ শিবানন্দ জেনারেল অ্যান্ড মাল্টি-স্পেশ্যালিটি ট্রাস্ট হাসপাতালের ইনটটেনসিভ কেয়ার ইউনিট থেকে অগ্নিকাণ্ডর সূত্রপাত। এই হাসপাতালটি রাজকোটের সর্দার নগরে। আইসিইউ থেকেই আশপাশের কয়েকটি ওয়ার্ডে আগুন ছড়িয়ে পড়ে বলে জানা যায়। রাজকোট শহরের এই হাসপাতালটিকে কোভিড-১৯ রোগীদের চিকিত্‍‌সার জন্য নির্দিষ্ট করা হয়েছে।

হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, অগ্নিকাণ্ডের সময় শুধু আইসিইউতে ১১ জন কোভিড-১৯ রোগী ছিলেন। সবমিলিয়ে ৩৩ করোনা রোগীর চিকিত্‍‌‍সা চলছিল। আইসিইউ থেকেই আগুন ছড়িয়েছে বলে মনে করা হলেও অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করা হচ্ছে। শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিক অনুসন্ধানে মনে করা হচ্ছে।

রাজকোটের আগুন প্রতিরোধ দফতরের তরফে জানানো হয়েছে, শিবানন্দ হাসপাতালের  আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আইসিইউতে অগ্নিকাণ্ডের কারণে সেখানে রোগী রাখার অবস্থা নেই। অন্য কয়েকটি ওয়ার্ডও ক্ষতিগ্রস্ত। তাই শিবানন্দ হাসপাতালেরর কোভিড রোগীদের অন্যত্র সরানো হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর