শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৫৫
প্রিন্ট করুন printer

সৌদি আরবে ফের ‘সান্ধ্য আইন’ জারি হতে পারে

অনলাইন ডেস্ক

সৌদি আরবে ফের ‘সান্ধ্য আইন’ জারি হতে পারে
জেদ্দার নির্জন রাস্তার একটি দৃশ্য। ফাইল ছবি

করোনাভাইরাসে নাগরিকদের স্বাস্থ্যবিধি মানানোর ওপর জোর দিতে যাচ্ছে সৌদি আরব। এ জন্য দেশটিতে আবারও কারফিউ (সান্ধ্য আইন) জারি হতে পারে।  

সৌদি আরবে করোনভাইরাস প্রাদুর্ভাব রোধে কারফিউ পুনর্নির্ধারণের সিদ্ধান্তটি বিবেচনা করা হচ্ছে এবং আগামী সপ্তাহগুলিতে প্রতিরোধমূলক ব্যবস্থাগুলির প্রতি জনগণের অনুগততা দ্বারা এটি নির্ধারণ করা হবে, রবিবার স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র লেঃ কর্নেল তালাল আল শালহব বলেছেন।

রবিবার সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লে. কর্নেল তালাল আল-শালহৌব বলেন, সামনের দিনগুলোতে মানুষজন বিধিনিষেধ কতটুকু মেনে চলে তার ওপর ভিত্তি করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

‌‘সরকারের সব প্রচেষ্টা ও সতর্কতামূলক পদক্ষেপের পরও বিধিনিষেধ লঙ্ঘনের খবর পাচ্ছি আমরা। যদি নাগরিক ও বাসিন্দারা স্বাস্থ্যবিধি না মেলে চলে তাহলে কারফিউ দেওয়ার খুব সম্ভাবনা আছে’,- বলেন তিনি।

তিনি জানান, গত সপ্তাহে সৌদি আরবজুড়ে  ৩১ হাজার ৮৬৮ বার করোনা সংক্রান্ত বিধিনিষেধ লঙ্ঘিত হয়েছে। 

এর আগে গত বৃহস্পতিবার করোনার সংক্রমণ রোধে সব ধরনের বিনোদন অনুষ্ঠান নিষিদ্ধ ও জনসমাগম সীমিত করে বিশেষ নির্দেশনা দিয়েছে দেশটির সরকার। সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ বৃদ্ধি এবং সৌদিতে করোনার নতুন ধরন শনাক্তের হার বাড়তে থাকায় এ বিধিনিষেধ আরোপ করা হয়।

সূত্র: আল আরাবিয়া  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর