শিরোনাম
প্রকাশ : ১ মে, ২০২১ ১০:২৪
প্রিন্ট করুন printer

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৮৫, মৃত্যু ৪

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৮৫, মৃত্যু ৪
Google News

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫০ হাজার ৯০ জন। এসময়ে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩০ জন এবং উপজেলায় ৫৫ জন।

শনিবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৫২ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৪টি নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৪টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৩টি নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর