শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ১৫:১১
আপডেট : ২৪ জুন, ২০২১ ১৮:৪৫
প্রিন্ট করুন printer

চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, স্বাস্থ্য বিভাগের ভিন্ন ব্যাখ্যা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, স্বাস্থ্য বিভাগের ভিন্ন ব্যাখ্যা
Google News

চুয়াডাঙ্গায় করোনা শনাক্তের হার শতভাগ স্পর্শ করেছে। বুধবার রাতে আসা ৪১টি করোনা ফলাফলে ৪১টিই করোনা শনাক্ত হয়েছে। এতে জেলাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়লেও সাধারণ মানুষের মধ্যে উদাসীনতা লক্ষ্য করা গেছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে শতভাগ করোনা শনাক্তের বিষয়টি শহরে মূল আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। এরপর চুয়াডাঙ্গার স্বাস্থ্য বিভাগ এ বিষয়ে ভিন্ন ব্যাখ্যা দিয়েছে।

গতকাল বুধবার রাতে চুয়াডাঙ্গার স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ২৪ ঘণ্টায় আসা ৪১টি করোনা ফলাফলে ৪১ জনের করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার সকালে এ বিষয়ে চুয়াডাঙ্গার করোনা বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আওলিয়ার রহমান সাংবাদিকদের সাথে কথা বলেন।

তিনি জানান, বুধবার ৪১ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের শনাক্তের যে তথ্য পূর্বে সরবরাহ করা হয়েছে, সেটি সঠিক নয়। মূলত এগুলো র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের ফল। এতে যাদের নেগেটিভ ছিলো তাদের গণনায় রাখা হয়নি। শুধু মাত্র পজিটিভ ফলগুলোকে গণনা করা হয়েছে। নেগেটিভ নমুনাগুলো নিশ্চিতকরণের জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। ফলে গড় ফলাফল শতভাগ দেখা গেছে।

প্রকৃতপক্ষে বুধবার মোট পরীক্ষা হয়েছে ২০১টি। এর মধ্যে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও পরে পিসিআর ল্যাব থেকে রিপোর্ট এসেছে ৯১টি এর মধ্যে পজিটিভ ৪৯টি। সব মিলিয়ে বর্তমানে গড় শনাক্ত হয়েছে ৪৫ দশমিক ৪৬ শতাংশ।

সাম্প্রতিক সময়ে চুয়াডাঙ্গা করোনা শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় ইতিমধ্যে জেলা প্রশাসন জেলার দুটি উপজেলা, একটি পৌর এলাকা ও একটি ইউনিয়নে কঠোর বিধি-নিষেধ ঘোষণা করেছে। একই সাথে এ আদেশ বাস্তবায়নে প্রচারণাও চালানো হচ্ছে। পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর