শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২১ ১৭:৩২
প্রিন্ট করুন printer

টাঙ্গাইলের নাগরপুরে বাড়ছে করোনা সংক্রমণ, কঠোর অবস্থানে প্রশাসন

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের নাগরপুরে বাড়ছে করোনা সংক্রমণ, কঠোর অবস্থানে প্রশাসন
Google News

দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার রোধে সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনের দ্বিতীয় দিন চলছে। আর করোনার নতুন হটস্পট টাঙ্গাইলে লকডাউন বাস্তবায়ন করতে মাঠে কাজ করছে প্রশাসন। এর অংশ হিসেবে জেলার নাগরপুর উপজেলায় লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন।

শুক্রবার সকাল থেকেই লকডাউন কার্যকর করতে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করেই উপজেলা ও পুলিশ প্রশাসন উপজেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছেন।

লকডাউন বাস্তবায়নে শুধু উপজেলা শহরেই নয় প্রতিটি ইউনিয়ন বাজারেও টহল অব্যাহত রয়েছে। এছাড়া সকাল থেকেই উপজেলার বিভিন্ন স্পটে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সড়ক ও আঞ্চলিক মহাসড়কে গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতিত সকল প্রকার দোকানপাট বন্ধ রয়েছে। বিশেষ কারণে বা জরুরি প্রয়োজনে কেউ রাস্তায় বের হলেই পড়তে হচ্ছে পুলিশি জেরার মুখে। রাস্তায় বের হওয়ার যৌক্তিক কারণ দেখাতে পারলে ছেড়ে দেওয়া হয় অন্যথায় প্রাথমিকভাবে সতর্ক ও জরিমানা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহানের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্পটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। সকাল থেকে উপজেলার সদর বাজারে অভিযান চালিয়ে অকারণে দোকান খোলা ও বিনা কারণে মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হওয়ায় দোকানিসহ ১৩ পথচারীকে ৩৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রোকনুজ্জামান খান বলেন, দিন দিন নাগরপুর উপজেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। গত চার দিনের ব্যবধানে এ উপজেলায় ২৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। তাই মানুষ যদি এখনো স্বাস্থ্যবিধি মেনে না চলে তাহলে ভবিষ্যতে করোনা রোগী আরও বাড়তে পারে বলে তিনি জানান। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন