শিরোনাম
প্রকাশ : ২১ জুলাই, ২০২১ ১১:৩৫
প্রিন্ট করুন printer

ভারতে করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে ৪০%

অনলাইন ডেস্ক

 ভারতে করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে ৪০%
Google News

ভারতে দৈনিক করোনাভাইরাসের সংক্রমণ দু’দিন পর ফের ৪০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ১৫ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণ বেড়েছে ৪০ শতাংশ। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ১২ লাখ ১৬ হাজার ৩৩৭ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুধবারের বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৯৮ জনের। কিন্তু গত কয়েকদিন ধরেই ভারতে করোনায় দৈনিক মৃত্যু ছিল ৫০০-র আশপাশে। গত দু’দিন তা ৫০০-র নিচে নেমেছিল। যে মহারাষ্ট্রে গত এক সপ্তাহে দৈনিক মৃত্যু হচ্ছিল ১৫০-র কাছাকাছি, সেখানেই গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখানো হয়েছে ৩ হাজার ৬৫৬। হঠাৎ করে সে রাজ্যে একদিনে এত মৃত্যু হল? না পুরনো মৃত্যু, যা কোভিড-মৃত্যুর তালিকায় রাখা ছিল না, তা যোগ করায় দৈনিক মৃত্যুর সংখ্যা এত বেশি হল?

মনে করা হচ্ছে, মহারাষ্ট্রের মৃতের সংখ্যার বৃদ্ধির জেরেই দেশের দৈনিক মৃত্যুতে এ লাফ। এর আগেও বিভিন্ন রাজ্য তাদের পুরনো মৃত্যু যোগ করায় ভারতের দৈনিক মৃত্যু বেড়ে গিয়েছিল। তবে মহারাষ্ট্র ছাড়া শুধু কেরালায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০০-র বেশি। বাকি সব রাজ্যে দৈনিক মৃত্যু ৫০-এর কম রয়েছে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর