২৫ মে, ২০২০ ১২:২০

“স্যাভলন”র নকল পণ্য বাজারে, অভিযান

অনলাইন ডেস্ক

“স্যাভলন”র নকল পণ্য বাজারে, অভিযান

করোনা মহামারীর এই সময়ে দেশের মানুষের কাছে জীবাণুনাশক পণ্যের চাহিদা যখন তুঙ্গে, তখনই এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী “স্যাভলন” ব্র্যান্ডের নামের মত করে বিভিন্ন মানহীন, নকল পণ্য বাজারজাত করার চেষ্টা করছে। এর মধ্যে রয়েছে স্যাভ্লো, স্যাভ্লি, কোভ্লন, স্যাল্ভন ইত্যাদি বিভিন্ন নকল ব্যান্ড। এই অসাধু ব্যবসায়ী শ্রেণীকে সহযোগিতা করছে অনেক খুচরা বিক্রেতা অর্থাৎ ফার্মেসির দোকানদার, ডিপার্টমেন্টাল স্টোর ও মুদি দোকানের ব্যবসায়ীরা! 

এই ধরনের নকল এবং মানহীন পণ্যগুলো তারা নিজেদের দোকানে রাখছেন এবং ক্রেতাদের কাছে বিক্রির মাধ্যমে সরাসরি তাদেরকে প্রতারিত করছেন।

এই ধরনের অসাধু ব্যবসায়ী এবং খুচরা বিক্রেতাদের বিরুদ্ধে অভিযানে নেমেছে আইন শৃঙ্খলা বাহিনী। এরই ফলশ্রুতি গতকাল চাঁদপুর জেলার ডিবি এই ধরনের একটি বাসার সন্ধান পায় যেখানে স্বনামধন্য "স্যাভলন" ব্র্যান্ডের নকল পণ্য মজুত করে রাখা হয়েছে! এ ঘটনায় কলিম নামের একজনকে আটক করা হয়। অভিযানে এক লিটারের ৫০০ কন্টেইনার ভেজাল ও নকল স্যাভলন, ৫০০ পিস হ্যান্ডওয়াশ ও স্যানিটাইজার অভিযুক্ত ব্যক্তির বাসা থেকে জব্দ করা হয়েছে। এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

এই ধরনের অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। একই সাথে সকল ভোক্তাদের নিজস্ব স্বাস্থ্য সুরক্ষায় এই ধরনের নকল পণ্য ক্রয় হতে বিরত থাকতে আহ্বান জানিয়েছেন তারা।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর