শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২২ মার্চ, ২০২১ ২২:৪৮

সেতু আছে, নেই সংযোগ সড়ক

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

সেতু আছে, নেই সংযোগ সড়ক
Google News

কুমিল্লার মেঘনা উপজেলার লুটেরচর এলাকায় চার বছর আগে দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে একটি সেতু নির্মাণ করা হয়। সেতুটি নির্মাণের চার বছর অতিবাহিত হলেও সেতুর আশপাশে কোনো সংযোগ সড়ক না থাকায় সেতুটি জনসাধারণের কোনো উপকারে আসছে না। মেঘনা উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও দুর্যোগ বিভাগ সূত্রে জানা গেছে, ২০১৮ সালের শেষের দিকে স্থানীয় একটি মহল এ এলাকায় নতুন সড়ক নির্মাণ করবে এমন প্রতিশ্রুতিতে উপজেলা দুর্যোগ বিভাগের মাধ্যমে দড়িলুটের চরে খালের ওপর ৩০ মিটারের দীর্ঘ সেতু নির্মাণ করা হয়। সেতু নির্মাণ হলেও সংযোগ সড়ক না থাকায় এলাকাবাসীর এখনো কোনো কাজে আসেনি। দড়িলুটের চর থেকে ঢাকা-মেঘনা আঞ্চলিক সড়কে মিলিত হওয়ার কথা ছিল। কিন্তু হয়নি।

 জন্য এলাকাবাসীর সুবিধার্থে একটি কাচা সড়ক নির্মাণ করার কথা থাকলেও অজ্ঞাত কারণে ওই সড়কটি এখনো নির্মাণ না হওয়ায় স্থানীয় এলাকাবাসীর দুর্ভোগ দিন দিন বাড়ছে।

এ সেতুটি জনসুবিধার্থে কোনো কাজে আসছে না। স্থানীয় আওয়ামী লীগ নেতা মুকবুল গাজী বলেন, একটি নতুন সড়ক নির্মাণ করা শর্তেই কর্তৃপক্ষ দড়িলুটেরচর এলাকার জনসুবিধার্থে একটি সেতু নির্মাণের জন্য বরাদ্দ দিয়েছিলেন।