শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৮ এপ্রিল, ২০২১ ২২:৩৯

চলন্ত ফেরিতে আগুন, পুড়ে গেছে পণ্যবাহী ৯ গাড়ি

ভোলা ও লক্ষ্মীপুর প্রতিনিধি

চলন্ত ফেরিতে আগুন, পুড়ে গেছে পণ্যবাহী ৯ গাড়ি
লক্ষ্মীপুর-ভোলা নৌরুটের মেঘনা নদীতে কলমিলতা নামে একটি ফেরিতে চলন্ত অবস্থায় গতকাল ভোররাতে আগুন ধরে যায় -বাংলাদেশ প্রতিদিন

লক্ষ্মীপুর-ভোলা নৌরুটের মেঘনা নদীতে কলমিলতা নামে একটি ফেরিতে চলন্ত অবস্থায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ছোট-বড় নয়টি পণ্যবাহী গাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। লক্ষ্মীপুর ও ভোলা সদরের সীমান্ত এলাকার ভোলার চর এবং মতিরহাট সীমানার মাঝামাঝি স্থানে গতকাল ভোর রাতে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, নৌপুলিশ ও কোস্টগার্ডের যৌথ প্রচেষ্টায় ৫ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড সূত্রে জানা যায়, ভোর রাতে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর হাট ফেরিঘাট থেকে পণ্যবাহীসহ ১৬টি গাড়ি নিয়ে ভোলার ইলিশা ঘাটের উদ্দেশে ছেড়ে যায় ফেরি কলমিলতা। ঘটনাস্থলে পৌঁছালে ককসিটের একটি পিকআপভ্যান থেকে আগুন ধরে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। এ সময় চালক-শ্রমিকসহ ফেরিতে থাকা লোকজন পানিতে ঝাঁপিয়ে পড়ে জীবন রক্ষা করেন। ফেরিচালক ফেরিটি তীরে নিতে সক্ষম হন। ধারণা করা হচ্ছে মশার কয়েল কিংবা সিগারেট থেকে আগুনের সূত্রপাত। ভোলার ফায়ার স্টেশনের উপ-সহাকারী পরিচালক ফারুক শিকদার জানান, আগুনে ক্ষয়ক্ষতি ও কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।

 ফেরির যাত্রীরা জানান, আগুনে গাড়িতে থাকা সয়াবিন তেল, পিচ, ফ্রিজ, প্লাস্টিক সামগ্রী, ইলেকট্রিক পণ্যসহ অন্য মালামাল পুড়ে গেছে। বিআইডব্লিউটিসির ভোলার ম্যানেজার পারভেজ জানান, ফেরিতে ১৬টি গাড়ি ছিল। এর মধ্যে একটি মোটরসাইকেলসহ ৯টি গাড়ি মালামালসহ সম্পূর্ণ পুড়ে গেছে।


আপনার মন্তব্য