শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সংক্ষিপ্ত

বিএনপি দেশের ক্ষতি করার জন্য লবিস্ট নিয়োগ করেছে : শামীম

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি দেশের ক্ষতি করার জন্য লবিস্ট নিয়োগ করেছে। তিন বছরে যুক্তরাষ্ট্রের একটি লবিস্ট ফার্মের পেছনে বিএনপি ২ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে। বিএনপি সরকারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে কত টাকা খরচ করেছে, তার হিসাব সরকারের কাছে রয়েছে। গতকাল সকালে শরীয়তপুরের নড়িয়ায় অফিসার্স ক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে উপমন্ত্রী পদ্মা নদীর ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি ও রাজনগর ইউনিয়নে তাঁর নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠিত রাজনগর আর্দশ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ ছাড়াও ১০ হাজার  মাস্ক বিতরণ করেন তিনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাশেদুজ্জামান, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন প্রমুখ।   

-শরীয়তপুর প্রতিনিধি

 

ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনের তৃতীয় তলার ছাদ থেকে পড়ে এরশাদ নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল আলীগঞ্জে সরকারি কর্মকর্তাদের জন্য নির্মিত আবাসন প্রকল্পে এ ঘটনা ঘটে। নিহত এরশাদ (২২) নীলফামারীর ডোমার এলাকার বাসিন্দা। ভবন নির্মাণের সাব-কন্ট্রাক্টর ফিরোজ জানান, এরশাদ নির্মাণাধীন ভবনে থেকে কাজ করতেন। সকালে ছাদের কাজ করার সময় নিচে পড়ে যান। তখন তাকে দ্রুত ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।   

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

ছিনতাইয়ের কবলে কুবি ছাত্রী

ছাত্রী মেসের সামনে থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক শিক্ষার্থীর মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল কোটবাড়ী সালমানপুর এলাকায় ইসমাইল খান মঞ্জিল নামে একটি ছাত্রী মেসের সামনে এ ঘটনা ঘটে। ছিনতাইয়ের শিকার তামান্না বিনতে জামান বলেন, তিনি ইসমাইল খান মঞ্জিলে থাকেন। মেস থেকে বেলা ১১টার দিকে ক্যাম্পাসে যাওয়ার উদ্দেশে তিনি ও তার দুজন বান্ধবী রাস্তায় বের হন। এ সময় একটি মোটরসাইকেলে দুজন ছিনতাইকারী তার হাত থেকে মোবাইলটি নিয়ে পালিয়ে যায়। সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, ছিনতাইকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে।   

-কুমিল্লা প্রতিনিধি

 

সড়ক মেরামত না হওয়ায় বিড়ম্বনা

কুমিল্লার তিতাস উপজেলার ভাটিবন-বালুয়াকান্দি সড়ক দীর্ঘদিন মেরামত না করায় বিড়ম্বনা সৃষ্টি হয়েছে। জানা যায়, গৌরীপুর-হোমনা সড়ক থেকে বন্দরামপুর-নয়াকান্দি বাজার হয়ে আসমানিয়া বাজারে এসে সড়কটি মিলিত হয়েছে। এ সড়ক দিয়ে ১৫ গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। জনগুরুত্বপূর্ণ রাস্তাটি বন্দরামপুর থেকে ভাটিবন পশ্চিমপাড়া নুরুল ইসলামের বাড়ি এবং বালুয়াকান্দি অংশ থেকে আসমানিয়া-মাছিমপুর সড়ক পর্যন্ত পাকা থাকলেও বালুয়াকান্দি থেকে ভাটিবন নুরুল ইসলামের বাড়ি পর্যন্ত কাঁচা। ১০ গ্রামের শিক্ষার্থী ও সাধারণ মানুষ তাদের প্রয়োজনে এই সড়ক দিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করেন। কৃষকরা ফসল বাড়ি কিংবা হাট-বাজারে নিতে বেকায়দায় পড়েন।    

-দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

 

গ্রামবাসীর উদ্যোগে রাস্তা নির্মাণ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর থেকে ষাটবাড়িয়া গ্রাম পর্যন্ত আড়াই কিলোমিটার রাস্তা নিজেদের উদ্যোগে নির্মাণ করেছেন গ্রামবাসী। সম্প্রতি স্থানীয়দের চলাচলের এ রাস্তা উদ্বোধন করেন পাকশিমুল ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান কাউছার হোসেন। জানা যায়, পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর, ষাটবাড়িয়া ও হরিপুর গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে মেঘনা নদী। বর্ষাকালে তিন মাস ওই তিন গ্রামসহ আশপাশের গ্রাম পানিতে নিমজ্জিত থাকে। তাঁদের চলাচলের একমাত্র মাধ্যম নৌকা। বর্ষার পর ছয় মাস গ্রামবাসীকে চলাচল করতে হয় হেঁটে। সেখানে এক গ্রামের সঙ্গে অন্য গ্রামের যোগাযোগের রাস্তা নেই।   

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর