Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১৯:১১

রংপুরে নার্সদের রমেক পরিচালকের কার্যালয় ঘেরাও

নিজস্ব প্রতিবেদক,রংপুর:

রংপুরে নার্সদের রমেক পরিচালকের কার্যালয় ঘেরাও

সিলেকশন গ্রেড বাস্তবায়নের দাবিতে রংপুরে মানববন্ধন কর্মসূচি পালন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে স্বাধীনতা নার্সেস পরিষদ ও নার্সেস এসোসিয়েশন। বুধবার সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে জেলার সর্বস্তরের নার্স এই মানববন্ধন ও ঘেরাও কর্মসূচিতে অংশ নেন।

সরকারের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা সিলেকশন গ্রেড পেলেও নার্সরা পাচ্ছেন না। সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মো. নাসিম নার্সদের পদোন্নতি ও সিলেকশন গ্রেড প্রদানের নির্দেশ দিলেও তা দীর্ঘ দিনেও বাস্তবায়িত হয়নি। 

মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ১৫ দিনের মধ্যে এই সিলেকশন গ্রেড বাস্তবায়ন না হলে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন। মানববন্ধন শেষে নেতৃবৃন্দ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. অজয় কুমার রায়ের কার্যালয় ঘেরাও করেন এবং তার মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, নার্সিং কর্মকর্তারা গত ২০১৫ সালের মে মাসে একটি সিলেকশন গ্রেড পাওয়ার কথা ছিল। সে অনুযায়ী গত ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি প্রয়োজনীয় কাগজ দপ্তরে পাঠানো হয়। কিন্তু এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। ১৯৯৯ ও ২০০১ সালে সরকারি চাকরিতে যোগ দেওয়া নার্সিং স্টাফরা একটি টাইম স্কেল পেলেও এরপর আর কোনো সরকারি সুযোগ সুবিধা তার পায়নি।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য