Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৯ ২০:২৩

সুনামগঞ্জে স্বাধীনতা দিবসে উড়বে ২৬৮৫ পতাকা

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জে স্বাধীনতা দিবসে উড়বে ২৬৮৫ পতাকা

সুনামগঞ্জের গণহত্যা দিবস, স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জেলার সকল স্কুল, কলেজ, আলিয়া ও কওমি মাদ্রায় স্ট্যান্ডসহ জাতীয় পতাকা প্রদান করছে জেলা প্রশাসন। ২৬ মার্চ ২৪ ফুট উঁচু স্ট্যান্ডের চূড়ায় একযোগে ওড়ানো হবে লাল-সবুজের ওইসব পতাকা। 

আজ বিকাল ৪ টায় জেলা প্রশাসকের সম্মেলন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্যা জানান জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। 

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের- উদাত্ত আহবানে ও বলিষ্ঠ নেতৃত্বে জাতি ঐক্যবদ্ধভাবে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এক সাগর রক্তের বিনিময়ে ছিনেয়ে আনে আমাদের স্বাধীনতা। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ স্থান করে নেয় একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে। স্বাধীনতা যুদ্ধে  সুনামগঞ্জ জেলার রয়েছে স্বাধীনতা গৌরবোজ্জ্বল ইতিহাস। এ জেলার স্বাধীনতা উপত্যকা নামে খ্যাত ডলুরা, টেকেরঘাট, মহিষখলা ও বাঁশতলায় মুক্তিযুদ্ধকালীন কোন পাকসেনা প্রবেশ করতে পারেনি। স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মে কাছে উপস্থাপন করতে আগামী স্বাধীনতা ও জাতীয় দিবসে জেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে স্ট্যান্ডসহ জাতীয় পতাকা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। 
 
তিনি বলেন, সুনামগঞ্জ জেলা ও উপজেলার ১৪৬৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৯৭টি কিণ্ডার গার্টেন, ১১টি সরকারি উচ্চ বিদ্যালয়, ২১৮টি বেসরকারি উচ্চ বিদ্যালয়, ১১টি সরকারি কলেজ, ২১টি বেসরকারি কলেজ, ২১২টি কওমি মাদ্রাসা, ৯২টি বেসরকারি মাদ্রাসা, ২৩২টি কমিউনিটি ক্লিনিক, ৮৮টি ইউনিয়ন পরিষদ কার্যালয় এবং ৩৪টি ইউনিয়ন ভূমি অফিসে জাতীয় পতাকা ও স্টিলের ২০ ফুট উচ্চতাসম্পন্ন পতাকা স্ট্যান্ড বিতরণ করা হবে। 

তিনি আরও জানান, এ জেলার শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদেরকে নিয়ে আরও তিন হাজার পতাকা জেলা ও উপজেলা পর্যায়ে বিতরণ করা হবে। একই সাথে জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড অফিসে জাতীয় পতাকা ও পতাকা স্ট্যান্ড পর্যায়ক্রমে বিতরণ করা হবে। এ উদ্যোগ উপজেলা পর্যায় থেকে বাস্তবায়ন করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা স্থানীয় সরকার বিভাগে উপপরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য