Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ২১:৪৫

নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
সংগৃহীত ছবি
নোয়াখালী জেলা শহর মাইজদীতে বিভিন্ন বিপণন বিতান ও ডিপার্টমেন্টাল স্টোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। অভিযানে নিয়ম বহির্ভূত কাজ করার অভিযোগে চারটি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেন আদালত।
 
রবিবার দুপুর ১টা থেকে বিকেল তিনটা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে আরও ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও সুধারাম থানা পুলিশ। 
 
জানা যায়, নিম্নমানের পণ্য বিক্রি, মূল্য তালিকা না থাকা, অধিক মূল্য নেয়া, বৈধ পথে মালামাল ক্রয় না করা, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকা এবং হাইকোর্ট নিষিদ্ধ ৫২ পণ্যের মধ্যে কিছু কিছু এখনো বিক্রিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে এক লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে চারটি প্রতিষ্ঠানকে। 
 
অভিযানে, বেশ কিছু পণ্যও জব্দ করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অর্থদণ্ডপ্রাপ্ত ডিপার্টমেন্টার স্টোরগুলোর মধ্যে ভ্রাম্যমাণ আদালত 'কেনাকাটা'কে ৩০ হাজার টাকা, 'ওয়ান মার্ট'কে ২৫ হাজার টাকা, 'বিপনী বিতান বিগ বাজার' ও 'টার্গেট'কে ৫০ হাজার টাকা করে মোট ১ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করেন।
 
বিডি-প্রতিদিন/শফিক

আপনার মন্তব্য