২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:১৩

বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের!

অনলাইন ডেস্ক

বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের!

বাচ্চা হনুমানকে মারধর করে আহত করায় বাচ্চা কোলে নিয়ে একদল হনুমান যশোরের কেশবপুর থানায় অবস্থান নিয়েছে। থানা ঘেরাও করে প্রতিবাদ জানিয়েছে কালোমুখ হনুমানের দল। 

রবিবার দুপুরে কেশবপুরের ঐতিহ্য বিরল প্রজাতির কালোমুখ হনুমান দল কেশবপুর থানার প্রধান ফটকে অবস্থান নেয়। এ সময় হনুমানদের খাবার পরিবেশন করে শান্ত করা চেষ্টা করে পুলিশ।

কেশবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন বলেন, একটি মা হনুমান কোলে বাচ্চা নিয়ে প্রথমে থানায় আসে। বাচ্চাটিকে মারপিট করে আহত করা হয়েছে। এরপর পরই প্রায় ২০ থেকে ২৫টি হনুমান দলবদ্ধভাবে থানার প্রধান ফটকের সামনে ও ডিউটি অফিসারের কক্ষে অবস্থান নেয়। পরে কিছু শুকনা খাবার দিলে ঘণ্টাখানেক অবস্থানের পর হনুমানের দল চলে যায়।

কেশবপুর উপজেলা বন কর্মকর্তা আব্দুল মোনায়েম হোসেন বলেন, ৫ শতাধিক হনুমান রয়েছে শহর ও শহরতলিতে। তাদের জন্য প্রতিদিন মাত্র ৩৫ কেজি কলা, ২ কেজি বাদাম ও ২ কেজি পাউরুটি দেয়া হয়। যা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল। খাবার না পেয়ে হনুমান মানুষের বসতবাড়ি ও অফিসে ঢুকে পড়ে। হনুমান অত্যন্ত স্পর্শকাতর প্রাণী। তাদের ওপর কেউ হামলা করলে তারা দলবদ্ধভাবে যায়। ইতোপূর্বে এরকম একাধিক ঘটনা ঘটেছে বলে  জানান বন কর্মকর্তা মোনায়েম হোসেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর