শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ১০:০৯

শরীয়তপুরে কর্মহীন দুস্থ পরিবারের ঘরে ঘরে ত্রাণ বিতরণ শুরু

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে কর্মহীন দুস্থ পরিবারের ঘরে ঘরে ত্রাণ বিতরণ শুরু

শরীয়তপুর পৌরসভার পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন চলাকালিন কর্মহীন দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ও ঘরে ঘরে পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। 

শরীয়তপুর পৌরসভা থেকে আজ বৃহস্পতিবার এই কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল। এই সময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র-২ হোসাইন মোহাম্মদ আলগীর, কাউন্সিলন সাইফুর রহমান রাজ্জাক, আব্দুর রশিদ সরদার,  সিদ্দিক চোকদারসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ কর্মসূচি উদ্বোধন কালে মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল বলেন, পৃথিবী যখন করোনাভাইরাসে আতঙ্কে ঠিক সেই মূহুর্তে করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১ দফা নির্দেশণা প্রদান করেছেন। করোনা প্রতিরোধে আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এই কারনে পৌরসভার দিনমজুর ও নিন্ম আয়ের মানুষেরা কর্মহীন হয়ে কষ্টে রয়েছে। পৌরবাসীর কষ্ট দূরীকরণে পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাধ্যমে দরিদ্র ও নিন্ম আয়ের মানুষের তালিকা করে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ লিটার তেল, ১ কেজি ডাল ও সাবান দেয়ার ব্যবস্থা গ্রহণ করেছি। 

তিনি আরও বলেন, পৌরসভার অর্থায়নে আমরা ১১শত পরিবারকে এই ত্রাণ বিতরণ করব। ১১শত পরিবার একসাথে হলে জনসমাগম হবে এবং করোনার বিস্তার হতে পারে। তাই আজ এখান থেকে কিছু সংখ্যক পরিবারকে ত্রাণ বিতরণ করা হল। অবশিষ্ট ত্রাণ তালিকা অনুযায়ি বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে। এর পূর্বে গত ১ মার্চ থেকে করোনা সচেতনতায় লিফলেট বিতরণ, জীবানুনাশক স্প্রে ছিটানো হয়। এছাড়া ত্রাণ বিতরণ ও অন্যান্য কর্মসূচি অব্যাহত রেখেছি। আমাদের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য