শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২০ ১৬:০৭

কলাপাড়ায় ট্রলারসহ ১৫ জেলে আটক

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় ট্রলারসহ ১৫ জেলে আটক

সাগর নদীতে ৬৫ দিনের নিষেধাজ্ঞার মধ্যে মৎস্য আহরণের দায়ে ১৫ জেলেকে আটক করেছে কুয়াকাটা নৌ পুলিশ। এসময় এম.ভি তিমন নামে একটি মাছ ধরা ট্রলারও জব্দ করা হয়। 

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে আন্ধারমানিক নদীর মোহনা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ওই জেলেদের আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ট্রলার মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। আটক ট্রলার মালিক ও জেলেদের বাড়ি রাঙ্গাবালীর কোড়ালিয়া এলাকায় বলে জানা গেছে।  

কুয়াকাটা নৌ পুলিশের এসআই কামরুজ্জামান জানান, রাতে অভিযান চালিয়ে তারা ট্রলারসহ এসব জেলেকে আটক করেন। এসময় ট্রলার থেকে ১২০ কেজি জাটকা ইলিশ ও বেশ কিছু জাল জব্দ করা হয়। পরে ট্রলারের মালিক কাওছার মৃধাকে ১০ হাজার টাকা এবং মাছ আহরণ করার দায়ে আরও ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ১৫ জেলের কাছ থেকে মুচলেখা রেখে তাদের ছেড়ে দেয়া হয়। 

এদিকে, ট্রলারটিকে আগামী ২৩ জুলাই পর্যন্ত মালিকের ঘাটে জব্দ রাখার নির্দেশনা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। 

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, বিধিমালা ১৯৮৩ এর বিধি ১৯ (এ) সুস্পষ্ট লঙ্ঘন করে মাছ শিকার করায় ট্রলারের মালিককে জরিমানা করা হয়েছে। নদী ও সাগর মোহনায় ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সামুদ্রিক মৎস্য অবরোধ সফল করতে মৎস্য অফিস, নৌ পুলিশ ও কোস্টগার্ডের নিয়মিত টহল অভিযান অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর