শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২০ ১৮:২৭
আপডেট : ২ জুলাই, ২০২০ ২১:৪২

কুকুরের চিৎকারে বাঁচল নবজাতকের প্রাণ!

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি:

কুকুরের চিৎকারে বাঁচল নবজাতকের প্রাণ!

ড্রেনে পড়ে চিৎকার করে কাঁদছিল এক নবজাতক। আর সেই নবজাতককে ঘিরে দাঁড়িয়ে ছিল বেশ কয়েকটি কুকুর। এরই মধ্যে নবজাতককে নিয়ে হৈই-চৈই শুর করে দেয় কুকুরগুলো। এ দৃশ্য দেখার সঙ্গে সঙ্গে কুকুরদের তাড়িয়ে নবজাতককে উদ্ধার করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সুইপার মিনতি সরকার। বৃহস্পতিবার ভোরে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।
 
হাসাপতাল সংশ্লিষ্টরা জানায়, বৃহস্পতিবার (২ জুলাই) রাত আনুমানিক ৩ টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের ড্রেনের পাশে নবজাতক শিশুটিকে কুকুর ঘিরে রেখেছিল। এ অবস্থায় কুকুরের চিৎকারের শব্দে নৈশপ্রহরী নবজাতকটিকে দেখতে পান। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে অবগত করলে তাৎক্ষণিক শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সুইপার মিনতি সরকার উদ্ধার করেন। শিশুটির শরীরে কাদামাটি ও কুকুর কামড়ের ক্ষত চি‎‎হ্ন থাকায় হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়। 

পরে হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনাটির বিষয়ে থানা পুলিশকে অবগত করলে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান ও এসআই শামসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। 

উদ্ধার হওয়া নবজাতকের বিষয়ের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রেজাউল করিম জানান, হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে জেনেছি শিশুটির শারীরিক অবস্থা তেমন ভাল নয়। নবজাতকের সু-চিকিৎসার বিষয়ে হাসপাতাল ও পুলিশ প্রশাসনকে নির্দেশনা প্রদান করা হয়েছে। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুনির আহমেদ বলেন, অজ্ঞাত নবজাতক ছেলেটিকে কুকুর আহত করেছে। উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম জানান, উদ্ধার হওয়া নবজাতকের সু-চিকিৎসার বিষয়ে রোগী কল্যাণ তহবিল হতে আর্থিক সহযোগিতা অব্যাহত থাকবে। শিশুটি সুস্থ হওয়ার পর দত্তক দেয়ার বিষয়টি আবেদনের প্রেক্ষিতে আদালত কর্তৃক সম্পন্ন হবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর