শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ১৬:৫৩

বীরগঞ্জের দলুয়া বাজার-জিন্দাপীর সড়কের ব্রিজটি এখন মরণ ফাঁদ!

দিনাজপুর প্রতিনিধি

বীরগঞ্জের দলুয়া বাজার-জিন্দাপীর সড়কের ব্রিজটি এখন মরণ ফাঁদ!

দিনাজপুরের বীরগঞ্জের দলুয়া বাজার-জিন্দাপীর আঞ্চলিক সড়কে যাওয়ার পথে ‘নত্ত’ নদীর উপর ভাঙা ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। দিনের চেয়ে রাতে খুব ঝুঁকির মধ্যে চলাচল করে মানুষসহ যানবাহন। 

ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পাশে বীরগঞ্জ উপজেলার সাতোর ইউপির দলুয়া বাজার থেকে ঐতিহাসিক জিন্দাপীর পাকা সড়কে ‘নত্ত’ নদীর উপর এই ব্রিজটি অবস্থিত। যা ধলা ব্রিজ (উঁচু ব্রিজ) নামে পরিচিত। অতি বর্ষণে ব্রিজটির প্রোটেকশন দেয়াল ভেঙে নদীতে পড়ে গেছে।

ওই সড়কে স্থানীয়রা ছাড়াও উত্তরের জেলা ঠাকুরগাঁও, দিনাজপুর ও ঢাকাসহ অসংখ্য যানবাহন প্রতিনিয়ত চলাচল করে। ব্রিজের প্রোটেকশন ওয়াল ভেঙে পড়ায় চলাচলের দুর্ভোগসহ মরণ ফাঁদে পরিণত হয়েছে। যেকোনো মুহূর্তে দুর্ঘটনায় জানমালসহ ক্ষতির আশঙ্কা রয়েছে।

এ ব্যাপারে বীরগঞ্জের সাতোর ইউপি চেয়ারম্যান প্রভাষক রেজাউল করিম শেখ জানান, বাস্তবতার আলোকে সমস্যাটি জরুরি ভিত্তিতে সমাধান করা প্রয়োজন। এখানে যেকোনো সময় বড় দুর্ঘটনার আশঙ্কা আছে। 

ব্রিজটি এলজিইডি বিভাগের অধীন। অবশ্য বিষয়টি বীরগঞ্জ উপজেলা প্রকৌশল বিভাগকে জানানো হয়েছে। আমরা জেনেছি ব্রিজটি ভেঙে নতুন করে আবার ব্রিজ করা হবে। নতুন ব্রিজ নির্মাণের প্রক্রিয়া রয়েছে বলে তারা জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এজে


আপনার মন্তব্য