১৪ আগস্ট, ২০২০ ১৪:৩৭

জাতীয় শোক দিবসে টাঙ্গাইল উপজেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

টাঙ্গাইল প্রতিনিধি

জাতীয় শোক দিবসে টাঙ্গাইল উপজেলা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

জাতীয় পতাকা একটি রাষ্ট্রের সার্বভৌমত্বের প্রতীক। এদিন সরকারি প্রতিষ্ঠান ছাড়াও আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। আর এই জাতীয় পতাকা সঠিক নিয়মে অর্ধনমিত রাখার পদ্ধতি সবাইকে শেখাতে এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল সদর উপজেলা প্রশাসন।

আজ শুক্রবার সকাল থেকে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলামের নেতৃত্বে শহরের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারণের মধ্যে এ বিষয়ে সচেতনতা তৈরি এবং সঠিক নিয়মে পতাকা অর্ধনমিত রাখা শেখানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, জাতীয় পতাকা একটি রাষ্ট্রের সার্বভৌমত্বের প্রতীক। এই মুজিববর্ষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী- আমাদের জাতীয় শোক দিবস- এ দিবসে সবাই যেনো সঠিক নিয়মে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে যথাযথ সম্মান প্রদর্শন করতে পারে সে লক্ষেই আমাদের এই আয়োজন।

এদিকে, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার দাবীতে টাঙ্গাইলে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ টাঙ্গাইল জেলা শাখা। শুক্রবার সকাল ১১ টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালিত হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর