শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪৩
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪৪

গড়াই নদীর ভাঙনে বিলীন মহাশ্মশানের একাংশ

রাজবাড়ী প্রতিনিধি

গড়াই নদীর ভাঙনে বিলীন মহাশ্মশানের একাংশ

গড়াই নদী ভাঙনে বিলীন হয়েছে রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের সার্বজনীন মহাশ্মশান বিকয়ার একাংশ। গত কয়েকদিনের ভাঙনে নদীগর্ভে বিলীন হয়েছে বেশ কয়েকটি স্থাপনাসহ বিকয়া মহাশ্মশানের একাংশ। এতে করে কালুখালী উপজেলার সনাতন ধর্মালম্বীদের ২৪টি গ্রামের মানুষ বিপাকে পড়েছে।

স্থানীয়রা জানান, গড়াই নদীর ভাঙনে পানি উন্নয়ন বোর্ড তেমন কোন ব্যবস্থা গ্রহণ করেনি। ভাঙনে তীব্রতা বৃদ্ধি পেলে জরুরি ভিত্তিতে কিছু জিও ব্যাগ ফেলে ভাঙন রোধে চেষ্টা চালায় পানি উন্নয়ন বোর্ড। দ্রুত সনাতন ধর্মালম্বীদের শ্মশানসহ এলাকার স্থাপনা রক্ষায় নদী শাসনের অনুরোধ করেন স্থানীয়ারা।

শ্মশান কমিটির সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র বিশ্বাস বলেন, মহাশ্মশানটির অর্ধেকের বেশি নদীগর্ভে বিলীন হয়েছে। নতুন একটি শ্মশান স্থাপনে স্থানীয় প্রশাসকসহ বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।

সাওরাইল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী বলেন, নদী ভাঙনে সনাতন ধর্মালম্বীদের শ্মশানটি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই বিষয়টি তুলে ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এম এ শামীম বলেন, গড়াই নদীর ভাঙন রক্ষায় একটি বড় প্রকল্প হবে। সেই প্রকল্প আসলে নদী ভাঙন রক্ষায় কাজ শুরু করা হবে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর