শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ১০:৫২
আপডেট : ২০ অক্টোবর, ২০২০ ১১:৩৭

শিবচর উপজেলা পরিষদ উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম

বেলাল রিজভী, মাদারীপুর

শিবচর উপজেলা পরিষদ উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম

আজ সকাল ৯টা থেকে শুরু হয়েছে শিবচর উপজেলা পরিষদের উপ নির্বাচন। তবে বিভিন্ন কেন্দ্রে ঘুরে ভোটার উপস্থিতি খুবই কম লক্ষ্য করা গেছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিবচর পজেলা পরিষদ উপনির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। যার মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঃ লতিফ মোল্লা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী নাদিরা মিঠু চৌধুরী।

বিএনপি প্রার্থী নাদিরা মিঠু চৌধুরী বলেন, বাখরের কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভৈরব সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশকিছু কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। তবে আওয়ামী লীগের প্রার্থী লতিফ মোল্লা বলেন, সুষ্ঠ ও শান্তি পূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শিবচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মোট ১০১ টি ভোট কেন্দ্রের ৫১৩ টি ভোট কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। এতে উপজেলার ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা দুই লাখ চৌষট্টি হাজার পাঁচশত। এর মধ্যে পুরুষ ভোটার ১৩৭৮৯০ ও মহিলা ভোটার ১২৬৬০৫ জন।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ মনিরুজ্জামান জানান, আমরা ইতিমধ্যে শিবচর উপজেলা পরিষদ উপনির্বাচনের যাবতীয় কাজ সম্পন্ন করেছি। নির্বাচন উপলক্ষে বিজিবি, রাব, পুলিশ, আনসারসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সকলেই দায়িত্ব পালন করছেন। তবে এই নির্বাচনে দেশি বিদেশি পর্যবেক্ষক নাই।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক বলেন, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

উল্লেখ্য, গত ১০ জুন শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুদ্দিন খানের মৃত্যুর পর শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর