শিরোনাম
প্রকাশ : ২৬ অক্টোবর, ২০২০ ১৯:২১

টেকনাফে ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মা ইলিশ সংরক্ষণে টেকনাফ উপজেলার বঙ্গোপসাগর ও নাফ নদী এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দ জাল পুড়ে ফেলা হয়েছে।

সোমবার দুপুরে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুরের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা মৎস্য দপ্তর টেকনাফের সার্বিক ব্যবস্থাপনায় এই অভিযানে সহযোগিতা করে কোস্টগার্ড।

এসময় উপস্থিত ছিলেন টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মোহাম্মদ আমিরুল হক, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, মৎস্য অধিদপ্তরের বৈজ্ঞানিক কর্মকর্তা মো. ইউছুপ ও সহকারী শহীদুল আলম।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, ইলিশ মাছের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত সাগর ও নদীতে ইলিশ মাছ আহরণ বন্ধ রাখা হয়েছে। তাই মা ইলিশ সংরক্ষণে অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি ইলিশ মাছ ধরা বন্ধ রাখার জন্য জেলেদের প্রণোদনা দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, টেকনাফ উপজেলার একটি পৌরসভা এবং ৬টি ইউনিয়নের ৭ হাজার ৮৮৩ জন জেলে রয়েছে। ২২ দিন মাছ ধরা বন্ধ থাকায় এসব জেলে পরিবারের প্রত্যেককে ৩০ কেজি করে বিনামূল্যে চাল দেওয়া হচ্ছে। 

বিডি প্রতিদিন/এমআই

BP

আপনার মন্তব্য