৩০ নভেম্বর, ২০২০ ১৯:২৯

মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনায় সেই ইউপি চেয়ারম্যান সস্ত্রীক কারাগারে

পটুয়াখালী প্রতিনিধি

মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনায় সেই ইউপি চেয়ারম্যান সস্ত্রীক কারাগারে

মো. মশিউর রহমান শিমু মীর ও তার স্ত্রী

চাঁদা না দেয়ায় পটুয়াখালীর কলাপাড়ায় মুক্তিযোদ্ধা মো. শাহআলম হাওলাদারকে কুপিয়ে গুরুত্বর জখম করার ঘটনায় টিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ নেতা মো. মশিউর রহমান শিমু মীর ও তার স্ত্রীকে গ্রেফতারের পর কারাগারে পাঠিয়েছে আদালত। 

আজ সোমবার কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার’র আদালত আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গতকাল রবিবার (২৯ নভেম্বর) রাত তিনটার দিকে তারিকাটা এলাকার একটি বাড়ি থেকে তাকে ও তার স্ত্রী এলিজা বেগমকে গ্রেফতার করে আদালতে হাজির করে পুলিশ। 

পুলিশের রাতভর অভিযানে হামলার ঘটনায় জড়িত চেয়ারম্যান ও তার স্ত্রী খাদিজা আক্তার এলিজা, সহযোগী মো. নেছারউদ্দিন হাওলাদার (৩৫) মো. ইমরান গাজী (৩০) ও মো. নাঈম (৩০)-কে গ্রেফতার করে পুলিশ।

আহত মুক্তিযোদ্ধা মো. শাহআলম হাওলাদার জানান, রবিবার বিকেলে কলাপাড়া উপজেলার চাকামইয়া এলাকার বিসমিল্লাহ ব্রীকস নামের নিজের ইটভাটায় অবস্থান করছিলেন। এসময় চেয়ারম্যান মশিউর রহমান শিমু মীর ও তার স্ত্রী খাদিজা আক্তার এলিজার নেতৃত্বে তার উপর দেশীয় অস্ত্র নিয়ে ১০/১৫ জনের ক্যাডার সশস্ত্র হামলা চালয়ে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে। গুরুত্বর জখম অবস্থায় প্রথমে কলাপাড়া হাসপাতালে চিকিৎসার পর পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে ভর্তি করা হয়েছে।

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, দশ লাখ টাকা চাঁদা করলে তা দিতে অপারগতা প্রকাশ করায় এ হামলা চালানো হয়েছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা শাহআলমের স্ত্রী আকলিমা বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

এদিকে, সোমবার দুপুর ১২টার দিকে মশিউর রহমান শিমুর সমর্থকরা তার মুক্তির দাবিতে পৌরশহরে ও থানার সামনে মিছিল করেছে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর