শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:১২
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ২০:০১
প্রিন্ট করুন printer

ঝিনাইদহে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম

ঝিনাইদহে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। আজ শনিবার দুপুরের পর থেকে শৈলকুপা উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন, হাবিবপুর ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিল পদে উপ-নির্বাচন এবং কালীগঞ্জ, মহেশপুর পৌরসভায় নির্বাচনের দ্বায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারদের কাছে উপকরণ বুঝিয়ে দেওয়া হয়েছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টার পর্যন্ত শৈলকুপায় ব্যালেটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়াও কালীগঞ্জ ও মহেশপুর পৌরসভায় ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ হবে।

জেলা নির্বাচন অফিসার জানান, 'শৈলকুপা উপজেলা চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ৩ জন, কালীগঞ্জ ৪ জন ও মহেশপুর পৌরসভায় মেয়র পদে মোট ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ম্যাজিস্ট্র্রেট, পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে।

শৈলকুপায় ১৪ টি ইউনিয়নের ১২০ টি কেন্দ্রে ২ লাখ ৮৮ হাজার ২’শ ৫৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি ও একজন সতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালীগঞ্জ পৌরসভায় মোট ভোটার ৪০ হাজার ৫’শ ৭৭ জন। ৯ টি ওয়ার্ডের ২১ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়াও,মহেশপুর পৌরসভার মোট ভোটার ২২ হাজার ৪’শ ৫০ জন। এ পৌরসভায় ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

এ নির্বাচনের ব্যাপারে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, নির্বাচনের আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে তারা প্রস্তুত রয়েছে। 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর