শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০২১ ১৮:৪৬
প্রিন্ট করুন printer

নাটোরে তামাক প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা

নাটোর প্রতিনিধি

নাটোরে তামাক প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা

২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়তে নাটোরে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় বিভিন্ন পেশাজীবী ব্যক্তিদের অংশগ্রহণে জেলা প্রশাসকের কার্যালয়ে দিনব্যাপী কর্মশালা উদ্বোধন করা হয়।

উদ্বোধনী সেশনে সভা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন জেলা টাস্কফোর্স কমিটির সভাপতি মোহাম্মদ শাহরিয়াজ এবং অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী জিল্লুর রহমান চৌধুরী।

কর্মশালায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে করণীয় বিষয়ে সেশন উপস্থাপন করেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, ধূমপান প্রতিরোধে জনসচেতনতা ও প্রচারণার গুরুত্ব বিষয়ে রিসোর্স পার্সন হিসেবে সেশন পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম রাব্বী, তামাকের কারণে সৃষ্ট রোগ ও রোগের প্রভাব নিয়ে সেশন উপস্থাপনা করেন সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ও বিধিমালা এবং ধূমপান প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতের ভ‚মিকা বিষয়ে সেশন উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর