শিরোনাম
প্রকাশ : ৩০ মার্চ, ২০২১ ২০:৫৬
প্রিন্ট করুন printer

পাবনার ইছামতী নদীতে অবৈধ দখলদার উচ্ছেদ ও পুনঃখনন শুরু

পাবনা প্রতিনিধি

পাবনার ইছামতী নদীতে অবৈধ দখলদার উচ্ছেদ ও পুনঃখনন শুরু

পাবনার ঐতিহ্যবাহী ইছামতী নদীতে অবৈধ দখলদার উচ্ছেদ ও পুনঃখনন শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের হাউজপাড়া মোড়ে পুরাতন ব্রিজ এলাকায় উচ্ছেদ অভিযান ও পুনঃখনন কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি।

পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, প্রথম পর্যায়ে প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে পৌর এলাকার ৭.৬৭ কিলোমিটার নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদী খননের কাজ করা হবে। সারা দেশের ন্যায় অভ্যন্তরস্থ ছোট নদী, খাল ও জলাশয় পুনঃখনন প্রকল্পের আওতায় পাবনার এই ইছামতি নদী পুনঃখনন কার্যক্রম নেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান ও পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ সাইফুল্লাহ। পরে জেলা সহকারী ভূমি কমিশনার রোকসানা মিতার নেতৃত্বে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

এদিকে, ইছামতি নদী পাড়ের বাসিন্দারা নিজেদের বৈধ দাবি করে অভিযান শুরুর আগের দিন সোমবার থেকে ক্ষতিপূরণ দাবি করে উচ্ছেদ বন্ধের দাবিতে শহরের প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন শুরু করে।

মঙ্গলবার বিকেলে তাদের দাবির আইনগত ভিত্তি থাকলে তা বিবেচনার আশ্বাস দিয়ে তাদের অনশন ভঙ্গ করান সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর