শিরোনাম
প্রকাশ : ১ জুলাই, ২০২১ ১৬:০৬
প্রিন্ট করুন printer

মাদারীপুরে লকডাউনে সড়ক জনশূন্য

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে লকডাউনে সড়ক জনশূন্য
Google News

কঠোর লকডাউনের প্রথম দিনে মাদারীপুর রাস্তা-ঘাট ফাঁকা। শুনশান নিরাবতা শহর জুড়ে। মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। বাজারগুলোতে কিছু সংখ্যক মানুষ দেখা-গেলেও তেমন ভিড় নেই। ফার্মেসি ছাড়া বন্ধ রয়েছে শহরের সমস্ত দোকান-পাট। জনসাধারণের চলাচলও খুবই কম। বন্ধ রয়েছে বেশিরভাগ হোটেল-রেস্তোরাও। কঠোর লকডাউনে বন্ধ রয়েছে সকল প্রকার সরকারি-বেসরকারি অফিস। বন্ধ রয়েছে গণপরিবহনসহ অন্যান্য যন্ত্রচালিত যানবাহন। 

বাংলারবাজার ফেরিঘাটে জরুরী যানবাহন ছাড়া অন্য কোন যানবাহন নেই বললেই চলে। নেই জনসাধারণের তেমন উপস্থিতি। বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট। 

বাংলাবাজার ঘাট ম্যানেজার সালাউদ্দিন জানিয়েছেন, জরুরি যানবাহন ও পণ্যবাহী ট্র্যাক নিয়ে প্রয়োজন অনুসারে ফেরি চলাচল করছে। 

মাদারীপুরের জেলার প্রশাসক ড. রহিমা খাতুন জানিয়েছেন, মাদারীপুরে লকডাউন কার্যকর করতে ইতিমধ্যে ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছেন। বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা থাকবে মাঠে।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে করোনাভাইরাস সংক্রমন শনাক্ত হয়েছেন ৮৪ জন। শনাক্তের হার ২০ দশমিক ৪৩ ভাগ। ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১১টি। জেলায়  মোট মৃত্যুবরণ করেছেন ৩৪ জন। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ১২ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন ৫১৬ জন।  

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর