১ জুলাই, ২০২১ ২২:২৩

টানা বৃষ্টিতে বিপাকে হিলি স্থলবন্দরের শ্রমিকরা

দিনাজপুর প্রতিনিধি

টানা বৃষ্টিতে বিপাকে হিলি স্থলবন্দরের শ্রমিকরা

দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকায় কয়েকদিনের টানা বৃষ্টিতে বিপাকে পড়েছে স্থলবন্দরের শ্রমিকরা। একদিকে লকডাউন অন্যদিকে আষাঢ়ে অবিরাম ঝড়-বৃষ্টিতে পরিবার পরিজন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা। তবে এই বৃষ্টি আরও তিন-চারদিন হতে পারে বলে জানায় আবহাওয়া অফিস। গত ২৯ জুন থেকে আজও অব্যাহত রয়েছে অঝোরে এই বৃষ্টি।

বৃহস্পতিবার দুপুরে দেখা যায়, বৃষ্টির কারণে বসে বসে আড্ডা দিয়ে সময় কাটাচ্ছেন স্থলবন্দরের শ্রমিকরা। পর্যাপ্ত শেড না থাকায় ভারতীয় ট্রাক থেকে পণ্য খালাস করতে পারছে না। অপেক্ষায় আছেন বৃষ্টি থামবে এরপর কাজ করবেন তারা।

এসময় স্থলবন্দরের কাজ করতে আসা শ্রমিক রফিকুল, লতিফ, আব্দুস সোহবান জানায়, টানা কয়েকদিন থেকে বৃষ্টি হচ্ছে। কাজের উদ্দ্যেশে আসছি কিন্তু বৃষ্টির কারণে কাজ করতে পারছি না। লকডাউনে দ্বিগুণ ভাড়া দিয়ে কাজে এসে কোনদিন খালি হাতে বাড়ি যেতে হচ্ছে আবার কখনও ৫০টাকা রোজগার হচ্ছে। এ পরিস্থিতিতে পরিবারের খাবার নিয়ে দুশ্চিন্তায় আছি। 

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক সাংবাদিকদের বলেন, পানামা পোর্টে কাঁচা পণ্য ছাড়করণের জন্য ১৮টি শেড রয়েছে। বৃষ্টির মধ্যেও সেখানে শ্রমিকরা পণ্য লোড-আনলোড করতে পারে। যেহেতু টানা বৃষ্টি হচ্ছে, সেহেতু বন্দরে আমদানিকৃত সব পণ্য একবারে খালাস করা সম্ভব হচ্ছে না।

দিনাজপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা তোফাজ্জুর হোসেন বলেন, গত ২৯ জুন থেকে দিনাজপুরে বৃষ্টি শুরু হয়েছে। এটি আরও তিন-চারদিন অব্যাহত থাকবে। দিনাজপুরে সবোর্চ্চ ৬৭ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর