৪ জুলাই, ২০২১ ১৬:৩৯

মাগুরায় লকডাউন কার্যকরে কাজ করছে সেনাবাহিনী

মাগুরা প্রতিনিধি

মাগুরায় লকডাউন কার্যকরে কাজ করছে সেনাবাহিনী

মাগুরায় লকডাউন কার্যকরে কাজ করছে সেনাবাহিনী।

লকডাউন আরো কার্যকর করতে মাগুরায় সেনাবাহিনী তিনটি চেক পোস্ট বসিয়েছে। রবিবার বেলা ১১টায় মাগুরা-ঝিনাইদহ মহাসড়কের সদর উপজেলা গেট, সরকারি বালক বিদ্যালয় ও স্টেডিয়াম গেটে এসব চেকপোস্ট স্থাপন করে কাজ শুরু করেন সেনা সদস্যরা।

মাগুরায় নিযুক্ত যশোর ৫৫ পদাতিক ডিভিশনের রওশন আরা রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আতিফ সিদ্দিকী বলেন, সারা দেশে করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি হওয়ায় ইতিমধ্যে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন জেলায় কাজ শুরু করেছে। করোনা বিষয়ে মাগুরা জেলার মানুষকে সচেতন করতে বৃহস্পতিবার থেকেই কাজ শুরু করেছে সেনা সদস্যরা।

তিনি আরও বলেন, সরকার ঘোষিত বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে আমরা কাজ করছি। কঠোর লকডাউনের অংশ হিসেবেই আমরা আজ মহাসড়কে তিনটি চেকপোস্ট বসিয়ে কাজ শুরু করলাম। এসব চেকপোস্টে সেনাবাহিনী, বিজিবি সদস্য ও নির্বাহী জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কাজ করবে।

কঠোর লকডাউন শুরু হলেও শহরে সাধারণ মানুষ অহেতুক ঘোরাঘুরি করছে। অনেকের মুখে নেই মাস্ক। নেই স্বাস্থ্য সচেতনতা। তাই এসব মানুষতে সচেতন করতে ও কেউ অহেতুক ঘরের বাইরে বের হলে তাকে আইনের আওতায় এনে শাস্তি বিধানের জন্য আমরা কাজ করব। মহাসড়কের এসব চেক পোস্টের পাশাপাশি শহরের বিভিন্ন পয়েন্টে কাজ করা হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর