শিরোনাম
প্রকাশ : ২ আগস্ট, ২০২১ ২০:৩৭
প্রিন্ট করুন printer

ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ, দুর্ভোগে ৫০ হাজার মানুষ

দিনাজপুর প্রতিনিধি

ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ, দুর্ভোগে ৫০ হাজার মানুষ
ব্রিজ ভেঙে যোগাযোগ বন্ধ।
Google News

সামান্য বৃষ্টিতে দিনাজপুরের বীরগঞ্জের কুড়ি টাকিয়া ব্রিজ ভেঙে পড়ায় বন্ধ রয়েছে সব ধরনের যোগাযোগ ব্যবস্থা। এতে চরম দুর্ভোগে পড়েছে এলাকার প্রায় ৫০ হাজার মানুষ। উৎপাদিত কৃষি পণ্য নিয়ে চরম বেকাদায় স্থানীয় কৃষকরা।

সোমবার সকালে সামান্য বৃষ্টিতে বীরগঞ্জের পাল্টাপুর ইউপির ভাতগাঁও ব্রিজ মোড় হতে সনকা বাজার যাওয়ার রাস্তায় অবস্থিত কুড়ি টাকিয়া ব্রিজটি হঠাৎ ভেঙে পড়ে। ঘটনার পর থেকে সড়কটিতে চলাচল বন্ধ হয়ে যায়।

পাল্টাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তহিদুল ইসলাম জানান, সোমবার সকালে বৃষ্টি শুরু হলে হঠাৎ ব্রিজটি ভেঙে পড়ে। এতে মানুষ চলাচলসহ সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে। এই সড়কটি ইউনিয়নের সাথে জেলা সদর দিনাজপুরের যোগাযোগ ব্যবস্থার একমাত্র সহজ মাধ্যম। তাই এটির বিকল্প ব্রিজ নির্মাণ এবং দ্রুত সময়ে একটি স্থায়ী ব্রিজ নির্মাণ না করা হলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে এই এলাকার মানুষ।

এ ব্যাপারে বীরগঞ্জ উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ জানান, ব্রিজটি স্বাধীনতার পূর্বে নির্মিত এবং ঝুঁকিপূর্ণ ছিল। বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। সেখানে ৩ কোটি টাকা ব্যয়ে স্লুইজ গেটের আদলে একটি রেগুলেটর নির্মাণের দরপত্র আগামী মাসে আহ্বান করা হবে বলে আশ্বাস পাওয়া গেছে।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের জানান, যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখতে আমরা সেখানে দ্রুত একটি কাঠের সাঁকো নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর