১৭ অক্টোবর, ২০২১ ২৩:০৩

বাগেরহাটে দুই ইউপিতে একক প্রার্থী

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে দুই ইউপিতে একক প্রার্থী

বাগেরহাটে দ্বিতীয় ধাপে ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের রবিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ৯ জন, ইউপি সদস্য পদে ১৮০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ৫টি ইউনিয়নের মধ্যে মোল্লাহাট উপজেলার গাংনি ও বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মাত্র একজন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যকোন দল বাগেরহাটে দ্বিতীয় ধাপে ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে অংশ না নিলেও সদর উপজেলার ষাট গম্বুজ, যাত্রাপুর ও ফকিরহাট উপজেলার মুলঘর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে দলের ৪ জন বিদ্রোহী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়পত্র জমা দিয়েছেন। 

আগামী ২১ অক্টোবর মনোনয়পত্র বাছাই, ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার ও ১১ নভেম্বর ভোট অনুষ্ঠিত হবে। বাগেরহাট জেলা ও উপজেলা নির্বাচন অফিস এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটে দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে এই দুইজন একক প্রার্থী হলেন, মোল্লাহাট উপজেলার গাংনি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, উপজেলা কৃষকলীগের সভাপতি ও আওয়ামী লীগের প্রার্থী শিকদার উজির উদ্দিন এবং বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের প্রার্থী শেখ শমশের আলী। 

মোল্লাহাট উপজেলার গাংনি ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী ছাড়া ইউপি সদস্য পদে ৩৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোয়নয়পত্র জমা দিয়েছেন। 

বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী ছাড়া ইউপি সদস্য পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন মনোয়নয়পত্র জমা দিয়েছেন। 

সদর উপজেলার ষাট গম্বুজ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, ইউপি সদস্য পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন মনোয়নয়পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু (আ.লীগ), শেখ মুকিতুল ইসলাম মুকিত (বিদ্রোহী স্বতন্ত্র)। সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, ইউপি সদস্য পদে ২৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন মনোয়নয়পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেগ এমদাদুল হক বাচ্চু (আ.লীগ), ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জাহিদ হাসান (বিদ্রোহী স্বতন্ত্র)। 
ফকিরহাট উপজেলার মুলঘর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, ইউপি সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন মনোয়নয়পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান, আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হিটলার গোলদার (আ.লীগ), ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ মো. আবু বকর (বিদ্রোহী স্বতন্ত্র) ও ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির সরদার (বিদ্রোহী স্বতন্ত্র)। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর