১৯ নভেম্বর, ২০২১ ১৩:১৪
ইউপি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন

চকরিয়ায় ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা

মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক, চকরিয়া

চকরিয়ায় ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা

কক্সবাজারের চকরিয়ায় জীবন্ত প্রাণী ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে। উপজেলার সাহারবিল ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী আবু তৈয়ব ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তিনি নিয়মিত মিছিল-মিটিংয়ে জীবন্ত ঘোড়া নিয়ে অংশ গ্রহণ করছেন। 

বৃহস্পতিবার উপজেলার বিশেষ আইন শৃঙ্খলা সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ জীবন্ত প্রাণী নিয়ে প্রচারণা না চালানোর নির্দেশ দেন। এটি সম্পূর্ণ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। এরপরও সাহারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আবু তৈয়ব ২টি জীবন্ত ঘোড়া নিয়ে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন। জীবন্ত প্রাণী দিয়ে প্রচারণা চালানো একটি অমানবিক কাজ বলেও সচেতন মহল মনে করছেন।

চেয়ারম্যান প্রার্থী আবু তৈয়ব বলেন, আমার সমর্থকরা দুটি ঘোড়া ভাড়া করে এনেছেন। ভোটারদের আকর্ষণ বাড়াতে ঘোড়া দুটি ব্যবহৃত হচ্ছে। 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, জীবন্ত প্রাণী দিয়ে নির্বাচনী প্রচারণা চালানো অপরাধ। সত্যতা পেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর সাহারবিলসহ ১০ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর