২৭ জানুয়ারি, ২০২২ ১৪:৪৫

নেত্রকোনায় অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব

“জন্মের সুবর্ণে জাগো সম্প্রীতির স্বরে, মুক্তির ডাক দেয় পিতা আজও ঘরে ঘরে” এই স্লোগান নিয়ে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব ও বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক অনুষ্ঠান। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত উৎসবে ভিডিও কনফারেন্সর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎসবের উদ্বোধন করেছেন।

নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নেত্রকোনা কমিটির আয়োজনে বিভিন্ন সাংস্কৃতিক সামজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ এ উৎসবে অংশ নেন। নেত্রকোনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ সুয়েল মাহমুদের সঞ্চালনায় জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান কবিতাকে সাহিত্যের সমৃদ্ধ ভাণ্ডার উল্লেখ করে বলেন, কাব্যিক সৌন্দর্য হচ্ছে সৃজনশীল একটি পন্থা। যা দিয়ে গভীরভাবে সমাজকে দেখা যায়। আর এটির চর্চা যারা করেন তারা সমাজের সৌন্দর্যতাকে নিপুণভাবে ফুটিয়ে তুলেন। পাশাপাশি কবিতার মাধ্যমে সমাজের বিভিন্ন অনাচার নিয়ে প্রতিবাদ করেন। আর শৈল্পিকভাবে সেই প্রতিবাদ ফুটিয়ে তোলা হয় আমাদের সমাজে। কাজেই সাহিত্য চর্চার মধ্যে কবিতা আবৃত্তি অন্যতম।

এসময় সমন্বয় পরিষদের শিশু কিশোরদের আবৃত্তি দিয়ে শুরু হয় দিনব্যাপী নেত্রকোনার বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব। শিশুদের কোরাস আবৃত্তির নির্দেশনা প্রদান করেন আবৃত্তি শিল্পী তরুময় বিশ্বাস পাভেল ও নাইম সুলতানা লিবন। 


বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর