২৮ জানুয়ারি, ২০২২ ২২:১৫

কবর খননকারীদের সম্মাননা

কুমিল্লা প্রতিনিধি:

কবর খননকারীদের সম্মাননা

কুমিল্লার বরুড়া উপজেলায় কবর খুঁড়ে সম্মাননা পেয়েছেন বিভিন্ন ইউনিয়নের ১৫ ব্যক্তি। শুক্রবার উপজেলার পয়ালগাছা ইউনিয়নের বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই আয়োজন করে আগামীর আলো পয়ালগাছা ফাউন্ডেশন নামক একটি সংগঠন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মাস্টার মমতাজ উদ্দীন পাটোয়ারী, আগামীর আলো পয়ালগাছা ফাউন্ডেশনের সভাপতি মতিউর রহমান রুবেল, সাধারণ সম্পাদক লিও হিরণ পাটোয়ারী, প্রতিষ্ঠাকালীন সদস্য রাসেল হাসনাত, আলমগীর হোসেন, তানভীর হায়দার, শাওন আহম্মেদ, ফারুক মিয়া, আগামীর আলো সেচ্ছাসেবীদের দলনেতা ওমর ফারুক গাজী, সেচ্ছাসেবী শরীফ উদ্দীন আকাশ, ইসমাইল হোসেন, সমাজ সেবক মফিজুল ইসলাম বেপারী, লক্ষ্মীপুর ইউনিয়ন ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবক সরোয়ার হোসেন নাঈমসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের সেচ্ছাসেবীরা। এসময় সংগঠনের পক্ষ থেকে তিনজন অসহায় নারী ও একজন প্রতিবন্ধীকে আর্থিক সহায়তা করা হয়।

অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত পয়ালগাছা ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের আব্দুর রশিদ বলেন, দীর্ঘদিন যাবৎ কবর খনন করি। কেউ আমাদের স্মরণ করেনি। আজকের অনুষ্ঠানে আমাদের যে সম্মান করা হয়েছে তা দেখে আমি আনন্দিত। আমি চাই আমার ভবিষ্যৎ প্রজন্ম যেন এই মানুষগুলোকে ভুলে না যায়।

আগামীর আলো ফাউন্ডেশনের সভাপতি মতিউর রহমান রুবেল বলেন, আমরা লক্ষ্মীপুর ইউনিয়নের এক ব্যক্তির নিউজ দেখি। যিনি ৪০ বছর বিনামূল্যে মানুষের কবর খুঁড়ে যাচ্ছেন। পরে আমি সংগঠনের সবাইকে নিয়ে এই আয়োজন করি। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর