১০ এপ্রিল, ২০২২ ১৬:৫৯

মানিকগঞ্জে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় বিমল মন্ডল নামে এক কাঠমিস্ত্রিকে হত্যা মামলায় চন্দ্র লাল অধিকারী (৫০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালতের বিচারক। আজ রবিবার দুপুর সোয়া ২টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য এই রায় দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।  

কারাদণ্ডপ্রাপ্ত চন্দ্র লাল অধিকারীর বাড়ি সিংগাইর উপজেলার স্বরুপপুর এলাকায়। সে মৃত কুমেদ অধিকারীর ছেলে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৫ অক্টোবর পূর্ব শত্রুতার জের ধরে স্বরুপপুর গ্রামের জিন্নত আলীর বাড়ির সামনে বিমল মন্ডলকে মারধর করে আসামি চন্দ্র লাল অধিকারীসহ আরও কয়েকজন। এ ঘটনার পর বিমলকে উদ্ধার করে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্বজনরা। অবস্থার অবনতি হলে পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় সিংগাইর থানায় হত্যা মামলা দায়ের করে বিমলের বাবা কুসাই মন্ডল। এরপর বিজ্ঞ আদালতের বিচারক মোট ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট নিরঞ্জন বসাক ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন শিবেন্দ্র কুমার নাগ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর