২৩ মে, ২০২২ ১৪:১০

সিরাজগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জের এনায়েতপুরে ইয়াকুব আলীকে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে অনাদায়ে আরও ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড এবং ২০১ ধারায় প্রত্যেককে আরও ৭ মাসের সশ্রম কারাদণ্ড এবং তিন হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

সোমবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রাজজ ১ম আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ রায় দেন।

যাজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলো- এনায়েতপুর থানার খুকনী কান্দিপাড়া গ্রামের মো. রইচ উদ্দিন প্রাং এর ছেলে মো. আঃ রহিম খলিফা, একই গ্রামের মৃত শুকুর আলী সরকারের ছেলে মো. আঃ রহমান (৪৮) ও মো. ওয়াজেদ আলীর ওরফে মধুর ছেলে মো. খুশি আলম ওরফে সাইফুল ইসলাম (৪২)।

জেলা ও দায়রা জজ আদালতের এপিপি মো. শামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, জেলার এনায়েতপুর থানার রূপনাই (গাছপাড়া) গ্রামের ইয়াসিন মোল্লার ছেলে ইয়াকুব একই থানার খুকনী কান্দিপাড়া গ্রামের খুশি আলম ওরফে সাইফুল ইসলাম ও মো. আঃ রহিম খলিফার মেয়েদেরকে বিরক্ত করতো। সেই আক্রোশে গত ৫ জানুয়ারি সন্ধ্যায় আঃ রহিম খলিফা ও আঃ রহমান মিলে পরিকল্পিতভাবে ইয়াকুব আলীকে শ্বাসরোধ করে হত্যা করেন এবং তার লাশ গুম করার জন্য খুকনী ইউনিয়নের ইসলামপুর গ্রামে জনৈক মো. নুরু হাজী ও আঃ কুদ্দুসের সরিষা ক্ষেতের সীমানায় ফেলে দেয়।

ঘটনার পরের দিন নিহত ইয়াকুব আলীর বাবা ইয়াসিন আলী এনায়েতপুর থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে হত্যা মামলায় মো. আঃ রহমান গ্রেফতার হওয়ার পর নিজেসহ এই হত্যাকেণ্ডে আরও দুইজনের জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে আদালতে ১৬৪ ধারায় নৃশংস হত্যাকাণ্ডের বর্ণনা দেয়। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামি খুশি আলম ওরফে সাইফুল ইসলাম ও মো. আঃ রহিম খলিফার উপস্থিতিতে অপর আসামি আঃ রহমান এর অনুপস্থিতিতে আজ আদালত এই রায় ঘোষণা করেন। পরে আসামি খুশি আলম ওরফে সাইফুল ইসলাম ও মো. আঃ রহিম খলিফাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে প্রেরণ করেন।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর