২৪ মে, ২০২২ ২২:১৭

শরণখোলায় লোকালয়ে হরিণ ও অজগর, সুন্দরবনে অবমুক্ত

বাগেরহাট প্রতিনিধি:

শরণখোলায় লোকালয়ে হরিণ ও অজগর, সুন্দরবনে অবমুক্ত

সুন্দরবন থেকে বাগেরহাটের শরণখোলা উপজেলার লোকালয়ে একইদিনে চলে আসা একটি চিত্রল হরিণ ও একটি অজগর সাপ সোমবার বিকালে উদ্ধার করা হয়েছে। পরে সন্ধ্যায় সুন্দরবনের ধানসাগর স্টেশন সংলগ্ন বনে প্রাণী দুটি অবমুক্ত করা হয়েছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের ধানসাগর স্টেশন কর্মকর্তা মো. আবদুস সবুর জানান, ধানসাগর টহল ফাঁড়ি সংলগ্ন সুন্দরবন থেকে সোমবার বিকালে একটি চিত্রল হরিণ শরণখোলা উপজেলার ধানসাগর গ্রামে চলে আসে। এসময় গ্রামবাসীরা হরিণটি দেখতে পেয়ে ধাওয়া করে ধরে ফেলে। একইদিন বিকেলে সুন্দরবনের কলমতেজি টহল ফাঁড়ি এলাকা থেকে একটি অজগর সাপ পশ্চিম রাজাপুর গ্রামে চলে আসে। গ্রামবাসী জাল দিয়ে অজগরটি ধরে বন বিভাগকে খবর দেয়। তারা খবর পেয়ে হরিণ ও অজগরটি উদ্ধার করে সুন্দরবনের ধানসাগর স্টেশন এনে সন্ধ্যায় বনে অবমুক্ত করা হয়। 

এরআগে গত ৬ এপ্রিল সুন্দরবন থেকে আরো একটি চিত্রল হরিণ একই এলাকা থেকে লোকালয়ে চলে আসে। পরে হরিণটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করা হয়। সুন্দরবনের ভোলা নদী পলি পড়ে ভরাট হয়ে লোকালয়ের সাথে মিশে যাওয়ার কারণে প্রায় সুন্দরবনের বণ্যপ্রাণি লোকালয়ে চলে আসে বলেও জানান সুন্দরবনের ধানসাগর স্টেশন কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর