৩০ জুন, ২০২২ ১৯:২০

দিনাজপুরে ছেলের নির্যাতনে হাসপাতালে মা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে
ছেলের নির্যাতনে হাসপাতালে মা

দিনাজপুরের ফুলবাড়ীতে নিজ ছেলের হাতে নির্যাতনের শিকার হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন মা জহুরা বেগম। আর ছেলের নির্যাতন ভয়ে বাড়ি ছাড়া জন্মদাতা পিতা তইজ উদ্দিন। 
জমি সংক্রান্ত বিষয় নিয়ে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউপির কিসমত লালপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে। বৃহস্পতিবার সকালে ছেলের হাতে নির্যাতনের শিকার হয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বৃদ্ধ মা জহুরা বেগম (৬০)।
নির্যাতনে শিকার জহুরা বেগম (৬০) ফুলবাড়ীর খয়েরবাড়ী ইউপির কিসমত লালপুর গ্রামের তইজ উদ্দিনের স্ত্রী।

জানা যায়, তার বাড়ীর ভিটাসহ ১৫৯ শতক জমি তার তিন ছেলে ও এক মেয়েকে হেবা দলিল করে দেন, কিন্তু হেবা করার সময় মেয়ের নাম দেয়াকে কেন্দ্র করে তার ছেলে নবীউল ইসলাম তাদের উপর অত্যাচার শুরু করে, এই ঘটনায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের নিকট কয়েক দফা বিচারও হয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে গত বুধবার বিকালে তাদের ঘরে ভাঙচুর চালায়। বাধা দিতে গেলে পিতা তইজ উদ্দিন  ও মা জহুরা বেগমকে লাঞ্ছিত করে। এই ঘটনা স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গকে জানালে, বৃহস্পতিবার আবারও তার মাকে মারপিট করে গুরুতর আহত করে। আহত জহুরা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

তইজ উদ্দিন সাংবাদিকদের বলেন, তার স্ত্রী হাসপাতালে থাকলেও, তিনি তার ছেলের ভয়ে বাড়ীতে যেতে পারছেন না। তাকে পেলেও তার স্ত্রীর ন্যায় মারপিট করবে। এ কারনে তিনি এখন গৃহছাড়া। এই ঘটনায় অভিযুক্ত নির্যাতনকারী ছেলে নবীউল ইসলাম মারপিটের কথা অস্বীকার করেন।

বিষয়টি নিয়ে খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান এনামুল হক জানান, কয়েক দফা বিচার করেও বিষয়টি সমাধান করা যায়নি। বিচার করার পরেও নবীউল ইসলাম ও তার ভাইয়েরা বাড়ীতে তাদের পিতা-মাতার উপর অত্যাচার করে।
এদিকে ছেলের হাতে নির্যাতনের শিকার হয়ে হাসপাতালের বিছানায় কান্নায় ভেঙ্গে পড়েছেন জহুরা বেগম, তিনি এই ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর