৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:৩৬

‘কল্পনাও করিনি প্রধানমন্ত্রী আমার কথা শুনবেন’

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

‘কল্পনাও করিনি প্রধানমন্ত্রী আমার কথা শুনবেন’

প্রধানমন্ত্রীর সহায়তার টাকা প্রদান

দেলোয়ার হোসেন। তিনি পেশায় একজন দিনমজুর। পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের নাইয়াপট্টি এলাকায় একটি ঝুপড়ি ঘরে স্ত্রী ও সন্তান নিয়ে বসবাস করেন।

সম্প্রতি তিনি ফেসবুকে মর্মস্পর্শী দুঃখের কথা তুলে ধরেন। বিষয়টি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়। তাৎক্ষণিক তথ্যমন্ত্রীর মাধ্যমে অসহায় দেলোয়ারের খোঁজখবর নেন। পরে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো. মহিব্বুর রহমানের মাধ্যমে তাকে নগদ এক লাখ টাকা প্রদান করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সহায়তার টাকা হাতে পেয়ে শুক্রবার আবেগ আপ্লুত হয়ে দেলোয়ার হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, দিনমজুরি করে টাকা জমা করে দলের জন্য পোস্টার ও লিফলেট করেছেন এক সময়। কিন্তু দল যেদিন ক্ষমতায় এলো, অজ্ঞাত কতিপয় যুবক তাকে মারধর করেছে। কষ্টে দলের কার্যক্রমে আর অংশ নেননি তিনি।

তিনি বলেন, পরিবার নিয়েও কষ্টে আছেন। মাথা গোঁজার শেষ আশ্রয়টুকু দখল হতে চলছিল। বাধ্য হয়ে নিজের কষ্টের কথা ফেসবুকে বলেছি। কিন্তু কল্পনাও করিনি প্রধানমন্ত্রী আমার কথা শুনবেন। যতোদিন বেঁচে থাকবো প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবো।

সংসদ সদস্য মহিব্বুর রহমান বলেন, তথ্যমন্ত্রীর মাধ্যমে তিনি দেলোয়ারের দুঃখের কথা জানতে পারেন। তথ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর সহায়তার এক লাখ টাকা তাকে দেন দেলোয়ারকে পৌঁছে দিতে।

তিনি বলেন, দেলোয়ার একনিষ্ঠ আওয়ামী লীগকর্মী। কিন্তু তার এই দুঃখের কথা চার বছরেও তাকে জানাননি। তথ্যমন্ত্রীর কাছ থেকে দেলোয়ারের খবর জানতে পেরে দ্রুত কলাপাড়ায় এসে তার বাসায় ছুটে যান এবং সকল সমস্যা সমাধানের আশ্বাস দেন। দেলোয়ারের হাতে তুলে দেন প্রধানমন্ত্রীর সহায়তা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর