২ মার্চ, ২০২৪ ০০:১২

বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন পেরেরা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন পেরেরা

ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না কুসাল পেরেরার। শ্বাসনালির সংক্রমণের কারণে দল থেকে ছিটকে গেছেন এই কিপার-ব্যাটসম্যান। তার বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে আরেক কিপার-ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলাকে।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) শুক্রবার (০১ মার্চ) সামাজিক মাধ্যমে এই পরিবর্তনের কথা জানায়। শনিবার সিলেটে দলের সঙ্গে যোগ দেবেন ডিকওয়েলা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পেরেরাকে নিয়ে গত বুধবার ১৭ সদস্যের দল ঘোষণা করেছিল এসএলসি। পরদিন দুপুরে ঢাকায় এসে বিকেলে ম্যাচের ভেন্যু সিলেটে চলে যায় শ্রীলঙ্কা দল। তবে পেরেরা দলের সঙ্গে আসেননি।

শ্রীলঙ্কার সবশেষ টি-টোয়েন্টি সিরিজে দেশের মাঠে আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে সুযোগ পেয়ে শূন্য রানে আউট হন পেরেরা। বাংলাদেশের বিপক্ষে ৩৩ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের টি-টোয়েন্টির পরিসংখ্যান অবশ্য বেশ উজ্জ্বল। আট ম্যাচের পাঁচটিতেই করেছেন ফিফটি, ৪৫.৭৫ গড় ও ১৪৫.২৩ স্ট্রাইক রেটে রান ৩৬৬।

ডিকওয়েলা শ্রীলঙ্কার হয়ে ২৮ টি-টোয়েন্টির সবশেষটি খেলেছেন ২০২১ সালের জুনে। প্রায় তিন বছর পর আবার এই সংস্করণে খেলার হাতছানি ৩০ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যানের সামনে।

টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে আগামী সোমবার, বুধবার ও ৯ মার্চ। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই সফরে পরে তিনটি ওয়ানডে ও দুইটি টেস্টও খেলবে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, কুসাল মেন্ডিস, আভিশকা ফার্নান্দো, ধানাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, সাদিরা সামারাউইক্রামা, কামিন্দু মেন্ডিস, মাহিশ থিকশানা, আকিলা দানাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশানকা, নুয়ান থুসারা, বিনুরা ফার্নান্দো।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর