২৫ মে, ২০২৪ ১৪:৫৬

বরগুনায় ‘রেমাল’ প্রতিরোধে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

বরগুনা প্রতিনিধি :

বরগুনায় ‘রেমাল’ প্রতিরোধে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়-ক্ষতি পুষিয়ে আনতে বেলা ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সুবর্ণজয়ন্তী মিলনায়তনে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠি হয়েছে। 

জেলা প্রশাসক রফিকুল ইসলামের সভাপতিত্বে জরুরি প্রস্তুতি সভায় পুলিশ সুপার, বিভিন্ন বিভাগীয় প্রধানসহ বে-সরকারি উন্নয়ন সংগঠন এবং সিবিডিপি, রেড ক্রিসেন্ট, ছাড়াও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত থেকে দুর্যোগ আঘাত হানলে এবং দুর্যোগ পরবর্তী তাদের প্রস্তুতির বিষয় সভায় তুলে ধরেন। 

জেলা প্রশাসক রফিকুল ইসলাম বলেন, জেলায় ৬৭৩টি আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। যেখানে ৩ লক্ষাধিক মানুষের নিরাপদ আশ্রয় ও খাদ্য ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিভাগ ৪২টি মেডিকেল টিম প্রস্তুত রেখেছে। ফায়ার সার্ভিস ও সিভেল ডিভেন্সের ৬টি টিমসহ ৯ হাজার ৬১৫ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ শুকনা খাবার এবং নগদ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসক সরকারের পক্ষ থেকে দেয়া দুর্যোগ মোকাবেলায় সকল পদক্ষেপ বাস্তবায়নে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানও স্বেচ্ছাসেবকদের নির্দেশনা দেন।

সভায় অংগ্রহণকারী এনজিও জাগোনারী, আরডিএফ, সংগ্রাম, ব্রাক তাদের সক্ষমতা ও প্রস্তুতির বিষয় অবহিত করেন। বরগুনার পাথরঘাটা ও তালতলী উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতির সভা অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর