২৬ মে, ২০২৪ ১৫:১৭

নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতায় ২০টি বাড়ি ভাঙচুর

নড়াইল প্রতিনিধি

নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতায় ২০টি বাড়ি ভাঙচুর

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় লাহুড়িয়ায় প্রতিপক্ষ দু’গ্রুপের পাল্টাপাল্টি হামলায় ২০টি বাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে উপজেলা নির্বাচনে জয়-পরাজয়কে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে বলে স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে।
স্থানীয়  লোকজন ও পুলিশ জানায়, গত মঙ্গলবার লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম ফয়জুল হক রোম বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি  বর্তমান উপজেলা চেয়ারম্যান এস এম এ হান্নান রুনু। নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকে লাহুড়িয়া ইউনিয়নে বিজয়ী প্রার্থী এ কে এম ফয়জুল হক ও পরাজিত প্রার্থী এস এম এ হান্নান রুনুর সমর্থকদের মধ্যে উত্তেজনা শুরু হয়। এর জের ধরে শনিবার রাত আটটার দিকে ডহরপাড়ায় নিজ বাড়ির কাছে পরাজিত প্রার্থী রুনুর সমর্থক তরিকুল শেখকে মারধর করেন বিজয়ী প্রার্থীর সমর্থকরা। তরিকুলের বাড়ি হতে ৩টি গরু লুট করে নিয়ে যাওয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

এ ঘটনার জের ধরে রুনুর সমর্থকরা প্রতিপক্ষ গিয়াস মোল্যাকে মারপিট করে আহত করে। গিয়াস মোল্যার ওপর হামলার ঘটনায় দাউদ হোসেন গ্রুপের দুই শতাধিক লোকজন লাঠিসোঠা ও ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষ পরাজিত প্রার্থী আব্দুল হান্নান রুনু সিকদারের সমর্থকদের ওপর হামলা শুরু করে। হামলাকারীরা রুনু সিকদারের সমর্থক লাহুড়িয়া ডহরপাড়ার রবিউল মোল্যা, টুকু মেম্বর, আবুল শেখ, আহাদ শেখ, ই্উনুস শেখ, ওবায়দুর শেখ, নাজমুল শেখ, আশিক শেখ, আরব মোল্যা, পাখি মওলা, তরিকুল মোল্যা, আহম শেখ, হিরু মোল্যা, সরোয়ার মোল্যা, কাশেম মোল্যা, তালুকপাড়ার শিহাব মোল্যা, ছায়ফার মোল্যা, দিদার কাজী, তরিকুল কাজীর বাড়িঘর ভাঙচুর করে। এ ঘটনার পর রুনু সিকদারের লোকজন প্রতিপক্ষ দাউদ হোসেনের গ্রুপের লাহুড়িয়া পশ্চিমপাড়ার কালাম শেখ, মিজানুর রহমান হামছিয়ার, ইখতিয়ার, আলী মিয়াসহ কয়েকটি বাড়িঘর ভাঙচুর করে।পাল্টাপাল্টি হামলা চলে রাত ১১টা পর্যন্ত।
লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর