২৬ মে, ২০২৪ ১৯:২৬

চাঁদপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

চাঁদপুর হাজীগঞ্জে আলোচিত মিতু আক্তার (২১) হত্যা মামলার আসামি মো. হযরত আলীকে (৩০) মৃত্যুদণ্ড, এক লাখ টাকা জরিমানা ও অপর ধারায় ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার দুপুরে চাঁদপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) এর বিচারক সাহেদুল করিম এই রায় প্রদান করেন। 

হত্যার শিকার মিতু আক্তার উপজেলার চাঁদপুর গ্রামের আবু তাহেরের মেয়ে। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হযরত আলী একই উপজেলার কীর্তনখোলা গ্রামের সুরুজ মিয়ার ছেলে। 

মামলার বিবরণ থেকে জানা গেছে, মিতু আক্তার এর সাথে ২০১৩  সালে আসামী হযরত আলীর মোবাইলে পরিচয় ও প্রেমের সম্পর্ক হয়। ওই বছরই তারা উভয়ে নিজ ইচ্ছায় হাজীগঞ্জ কাজী অফিসে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এরপর শ্বশুরালয়ে গিয়ে নির্যাতনের শিকার হন। যার ফলে ২০১৬ সালের ২৫ জুন নোটারী পাবলিক এর মাধ্যমে মিতু ও হযরত আলীর তালাক সম্পাদন হয়। এর মধ্যে হযরত আলী প্রবাসে চলে যান এবং মিতুর সাথে ফোনে যোগাযোগ রাখেন। 
২০১৭ সালে জুন মাসে আবার দেশে ফিরে আসে এবং পরের মাসের ২৩ জুলাই মিতুকে নিয়ে চাঁদপুর শহরে ঘুরতে আসে। ঘুরাঘুরি শেষে মিতুকে বাড়িতে দিয়ে যায়। ওই রাতেই হযরত আলী ও তার বন্ধুরা মিতুদের বাড়ীতে খেতে আসবে বলে, রাত ৯টার দিকে মোবাইল ফোনে হযরত আলী মিতুকে তাদের বাড়ীর সামনে থেকে বন্ধুদের এগিয়ে নিতে বলে। মিতু এগিয়ে আনতে গিয়েই হত্যার শিকার হন। 
তার মা রাবেয়া বেগম মেয়ে ঘরে ফিরে আসতে না দেখে এগিয়ে গিয়ে এলাকার আবদুর রহমানের ঘরের দক্ষিণে পুকুর পাড়ে মিতুর গলাকাটা মরদেহ দেখে ডাকচিৎকার করলে লোকজন এগিয়ে এসে পুলিশে খবর দেন। পুলিশ এসে মরদেহ উদ্ধার করেন।

এ ঘটনায় মিতুর মা রাবেয়া বেগম, ২৪ জুলাই হযরত আলীকে আসামী করে হাজীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ আসামী হযরত আলীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। মামলাটি আমলে নিয়ে তদন্ত করার দায়িত্ব দেন তৎকালীন হাজীগঞ্জ থানার এসআই  মো: জসিম উদ্দিনকে। তিনি তদন্ত শেষে ২০১৮ সালের ১৮ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় সরকার পক্ষের আইনজীবী এড. মজিবুর রহমান ভূঁইয়া জানান, মামলাটি প্রায় ৭ বছর চলাকালীন আদালত ১৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করেন। আসামীর অপরাধ স্বীকার এবং মামলার নথিপত্র পর্যালোচনা শেষে বিচারক এই রায় প্রদান করেন। রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এড. সেলিম আকবর ও ইয়াসিন আরাফাত।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর