শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৯ ২০:১১

ইংল্যান্ডের আবহাওয়াকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন তামিম

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের আবহাওয়াকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন তামিম

আগামী ৩০ মে দ্যা ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠছে ওয়ানডে বিশ্বকাপের। এদিকে বিশ্বকাপ সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশ দলের প্রস্তুতি।

বুধবার মিরপুরে দলের সঙ্গে অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

বিশ্বকাপের সময় ইংল্যান্ডে থাকবে পুরোপুরি গ্রীষ্ম মৌসুম। প্রচন্ড গরম। এই গরমকেই সবচেয়ে বড় চ্যালেঞ্জিং হিসেবে দেখছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। 

দিনের বেলায় তাপমাত্রা অনেক সময় ৩৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠে যায়। যদিও এমন তাপমাত্রার আবহাওয়ায় অনুশীলন করাকে ইতিবাচক হিসেবেই দেখছেন তামিম। এই আবহাওয়ায় অনুশীলন করে নিজেদেরকে খাপ খাইয়ে নিতে পারার কারণে ইংল্যান্ডের কন্ডিশনে বাংলাদেশের ক্রিকেটারদের জন্য ভালো হবে বলে বিশ্বাস করেন তামিম।

এসময় তিনি আরো বলেন, বিশ্বকাপে ইংল্যান্ডের ওয়েদার হবে সম্ভব টোটালি ডিফারেন্ট। ইংল্যান্ডের ওয়েদারে রানিং করা, ব্যাটিং করা, ফিল্ডিং করা, জিম করা- এটা খুব চ্যালেঞ্জিং। এই যে কষ্টটা আমরা এখানে করে নিচ্ছি, যখন আমরা ওই ধরনের ওয়েদারে যাবো, আমার কাছে মনে হয় যে এটলিস্ট ফিজিক্যাল ফিটনেসের দিক থেকে হেল্প করবে। সো, আমার কাছে মনে হয়, দিজ আর দ্য টাইমস হোয়্যার উই পুট দ্য হার্ড ওয়ার্ক। আর সবাই চেষ্টা করতেছে তাদের মতো করে। আরও দুই-তিন দিন প্র্যাকটিস আছে।’

বিশ্বকাপের মূল মঞ্চে যাওয়ার আগে রয়েছে আয়াল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ। সেই সিরিজ প্রসঙ্গে তামিম বলেন, কন্ডিশনটা একটা চ্যালেঞ্জ হবে। কারণ আয়ারল্যান্ড এমন একটা দেশ যেখানে আমরা খুব বেশি খেলিনি। শেষ যে বার খেলেছিলাম, তখনও উইকেট খুব একটা সহজ ছিল না। ইট ওয়াজ ডিফিকাল্ট। তাই আমার কাছে মনে হয় আগের সাতটা দিন এবং প্রস্তুতি ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ।’

সিরিজে ওয়েস্ট ইন্ডিজ নিয়েও তিনি বলেন, ‘প্রথম ম্যাচটা আমরা কিভাবে শুরু করি সেটা খুব ইম্পর্ট্যান্ট হবে। কারণ, সেখানে আরও একটা প্রতিপক্ষ থাকবে, ওয়েস্ট ইন্ডিজ। যারা এখন খুব ভালো ফর্মে আছে। সো ইটস ইম্পর্ট্যান্ট টু স্টার্ট দ্য ট্যুর ওয়েল, উইথ দ্য প্র্যাকটিস গেম অ্যান্ড দেন দ্য ফার্স্ট গেম।

১৪ জুলাই লর্ডসে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য