১৮ জুন, ২০১৯ ১০:৪৪

বিশ্বকাপের সবচেয়ে বিশেষজ্ঞ ব্যাটসম্যান সাকিব : গিবস

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের সবচেয়ে বিশেষজ্ঞ ব্যাটসম্যান সাকিব : গিবস

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এ জয়ে মূল ভূমিকা পালন করেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব দলের হয়ে সর্বোচ্চ ১২৪ রানের ইনিংস খেলেন।

দুর্দান্ত এক জয়ের পর বিশ্বকাপের সবচেয়ে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে সাকিবকে আখ্যা দিয়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সাবেক তারকা ব্যাটসম্যান হার্শেল গিবস।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সোমবার খেলতে নেমে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সাকিব। শুধু তাই নয়, দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুটি হাফ সেঞ্চুরি পেয়েছিলেন তিনি। সাকিবের বন্দনা করতে তাই ভোলেননি গিবস।
 
সাকিবের দারুণ ব্যাটিং দেখে শুরু থেকেই তার সেঞ্চুরির আভাস পাচ্ছিলেন এই প্রোটিয়া। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘সাকিব এই বিশ্বকাপের বিশেষজ্ঞ ব্যাটসম্যান। দারুণ চিত্তাকর্ষক, আরেকটি সেঞ্চুরি আসছে।’

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সাকিবের প্রশংসা করে ভারতের ক্রিকেট ধারভাষ্যকার হার্শা ভোগলে টুইট করেছেন। একের পর এক টুইট করে সাকিব ও বাংলাদেশের প্রশংসা করেছেন তিনি। লিখেছেন, ‘আমি সত্যি সাকিবের ইনিংস উপভোগ করছি। শুধু সে রান পাচ্ছে বলে নয় সঙ্গে প্রয়োজনীয় রানের জন্য দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।’

উইন্ডিজের দেয়া ৩২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪১.৩ ওভারে ৫১ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টাইগারদের অবস্থান এখন ৫-এ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর